Saturday, May 16, 2020

সেন্টমার্টিনে শ্রমজীবী অসহায় মানুষের পাশে আলেমদের টিম

ফাতেহ ডেস্ক:

করোনা সঙ্কটে স্থবির হয়ে আছে পুরো দেশ। ঘরবন্দী হয়ে অনিশ্চিত জীবন কাটাচ্ছেন নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ। স্বস্তিতে নেই মধ্যবিত্ত বা উচ্চ মধ্যবিত্তরাও। করোনা সঙ্কট কতদিন দীর্ঘ হতে পারে তার সুনিশ্চিত কোনো তথ্য না থাকায় কঠিন শঙ্কার মধ্যে আছে তারা।

তবে চরম সঙ্কটের মধ্যেই নিম্ন আয়ের দরিদ্র মানুষদের পাশে সহায়তা নিয়ে দাঁড়াচ্ছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। নিজেদের সীমিত সামর্থের মধ্যেও শ্রমজীবী মানুষদের সহায়তায় উল্লেখযোগ্য ভূমিকা পালন করছেন দেশের আলেম সমাজ এবং মাদরাসা পড়ুয়ারা। ঢাকা এবং ঢাকার বাইরেও অব্যাহত আছে তাদের সহায়তা কার্যক্রম।

মিরপুরের তরুণ স্বেচ্ছাসেবী আলেম মাওলানা ইমরান হুসাইন হাবিবী গত কয়েকদিন উত্তরবঙ্গে সহায়তা কার্যক্রম পরিচালনা করেছেন। পিপলস ইমপ্রুভমেন্ট সোসাইটি অব বাংলাদেশ (পিসব) টিম গত কয়েকদিন কুড়িগ্রাম, লালমনিরহাট, দিনাজপুর, পঞ্চগড়, জামালপুর, বাগেরহাটসহ মোট ১৭টি জেলা এবং ১.৪.২০ তারিখে সেন্টমার্টিন দ্বীপের অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে।

এসব এলাকার ৩৫০-এর অধিক গরিব-অসহায় এবং স্বল্প আয়ের শ্রমজীবী মানুষকে সহযোগিতা করা হয়। এ সময় বাগেরহাট জেলায় অমুসলিম গরিব পরিবারকেও সহযোগিতা প্রদান করা হয়।

এ ছাড়া গত কাল মিরপুর বারো নাম্বারের সরকার বাড়ি, কালাপানি, প ব্লক, বেগুনটিলার ও এগারো নাম্বারের কয়েকটি বস্তির প্রায় পাঁচ শতাধিক গরিব-অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

সংস্থাটির উদ্যোক্তা মাওলানা ইমরান হাবিবি জানিয়েছেন, উত্তরবঙ্গ ও সীমান্তবর্তী দারিদ্র্য কবলিত এলাকায় আগামী দিনে তারা সহযোগিতা প্রদান করবেন। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, উত্তরবঙ্গ ও সীমান্তবর্তী দারিদ্র্য কবলিত এলাকায় আগামী দিনে তারা সহযোগিতা প্রদান করবেন।

The post সেন্টমার্টিনে শ্রমজীবী অসহায় মানুষের পাশে আলেমদের টিম appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2WCm9Jb

No comments:

Post a Comment