Sunday, May 17, 2020

মধ্যরাতে এসেও করোনা টেস্টের কোয়ার্টার কিলোমিটার লাইন, ভোগান্তি চরমে

ফাতেহ ডেস্ক

আজ রোববার, সকাল সাড়ে ৭টা। কাকরাইল হয়ে রমনা পার্কের রাস্তা ধরে এগুতেই হোটেল ইন্টার কন্টিনেন্টালের আগেই ফুটপাতে মানুষের লাইন চোখে পড়লো। সবাই মুখে মাস্ক পড়া, নারী ও পুরুষ উভয়ই। কেউ বসে, কেউ দাড়িয়ে। কেউ বা আবার পত্রিকা বা কোনো কিছু বিছিয়ে ফুটপাতেই শুয়ে আছেন। জিজ্ঞেস করতেই তারা জানালেন করোনাভাইরাস পরীক্ষার জন্য লাইনে আছেন তারা। এই লাইন হোটেল ইন্টার কন্টিনেন্টাল পেরিয়ে শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বেতার ভবনের নিচে গিয়ে ঠেকেছে।

ইন্টার কন্টিনেন্টালের উত্তর পাশের ফুটপাতে কথা হয় সাবিত হোসাইন নামের চশ্লিশোধর্ব এক ব্যক্তির সাথে। শত শত মানুষের মাঝে তিনিও স্ত্রীসহ রয়েছেন ফুটপাতে। একটি সুপার শপের ইনচার্জ তিনি। তার স্ত্রী সানজাদা আক্তার বেসরকারি অফিসে চাকরি করেন। বাসা রাজধানীর মোহাম্মদপুরে।

ভোর ৪টার দিকে সিরিয়ালে দাড়িয়েছেন। তারা জানান, গত ৫ মে করোনা টেস্টের পর করোনা পজিটিভ আসে সাবিত হোসাইনের। এরপর স্ত্রীকেও পরীক্ষা করানোর পর তারও করোনা পজিটিভ আসে। বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন তারা। এখন মোটামুটি সুস্থ্য বোধ করছেন। কিন্তু, করোনা পজিটিভই রয়েছে নাকি নেগেটিভ তা পরীক্ষার জন্য ৩ দিন হলো ঘুরেও পরীক্ষা করাতে পারেননি। তাই ভোররাতে সিরিয়াল দিয়েছেন তারা।

নগর স্বাস্থ্য কেন্দ্রের নারী মৈত্রীর স্টাফ সানজাদা আক্তার এই প্রতিবেদককে জানান, করোনা পরীক্ষার জন্য ৩ দিন রাজধানীর মুগদা হাসপাতালে ঘুরেছি। কিন্তু, সেখানে সুযোগ পায়নি পরীক্ষার। তিনি বলেন, মুগদাতে তিন দিন গেছি। লোক নাই, বোতল বা ইট বসিয়ে রেখে সিরিয়াল সাজিয়ে রাখতে দেখেছি। আমরা সেখানে পরীক্ষা করাতে পারিনি।

ক্ষোভ প্রকাশ করে সানজাদা আক্তার বলেন, আমার করোনা পজিটিভ যখন ধরা পরে তখনো শারীরিক অবস্থা অতটা খারাপ ছিল না। কিন্তু, করোনা দূর হলো কিনা তা পরীক্ষার জন্য যে ভোগান্তি হচ্ছে এটা তার চাইতেও খারাপ অবস্থায় নিয়ে এসেছে আমাকে। এতো ভোগান্তি হচ্ছে যে, আমি যদি চাকরি না করতাম, অফিসে কাগজপত্র না দিতে হতো তাহলে জীবনেও এই টেস্ট করতে আসতাম না। অফিসকে নেগেটিভ কাগজ দেখাতে হবে, তাই ঘুরছি।

-এ

The post মধ্যরাতে এসেও করোনা টেস্টের কোয়ার্টার কিলোমিটার লাইন, ভোগান্তি চরমে appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2ZcV4hG

No comments:

Post a Comment