Saturday, May 16, 2020

দেশে মৃত্যু বেড়ে ৩১৪, আক্রান্ত ২০৯৯৫

ফাতেহ ডেস্ক

চব্বিশ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আরও ১৬ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু তিনশো ছাড়িয়েছে। এই সময়ে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে ৯৩০ জনের শরীরে।

কভিড-১৯ এ দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩১৪ জন। চব্বিশ ঘণ্টায় মৃত্যুবরণ করা ১৬ জনের সবাই পুরুষ। এদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন, চট্টগ্রাম বিভাগের দুজন এবং রংপুর বিভাগের দুজন। ঢাকা বিভাগে মৃতদের মধ্যে ঢাকা শহরেরই সাতজন।

মৃতদের বয়স ৭১-৮০ বছরের মধ্যে একজন, ৬১-৭০ বছরের মধ্যে তিনজন, ৫১-৬০ বছরের মধ্যে ছয়জন, ৪১-৫০ বছরের মধ্যে পাঁচজন এবং ৩১-৪০ বছরের মধ্যে একজন।

ছাড়ানো আক্রান্ত নিয়ে মোট আক্রান্ত ২০ হাজার ৯৯৫ জন। এর মধ্যে আরোগ্য লাভ করেছেন ৪,১১৭ জন; চব্বিশ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩৫ জন।

করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে শনিবার দুপুরে এসব হালনাগাদ তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, একদিনে ঢাকা শহরের ১২টি ও ঢাকার বাইরের ২১ ল্যাবসহ দেশের ৩৩টি ল্যাব থেকে চব্বিশ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৬,৫০১টি। আগের নমুনাসহ মোট ৬,৭৮২টি নমুনা পরীক্ষা করে করোনার সংক্রমণ পাওয়া গেছে ৯৩০ জনের মধ্যে।

চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩৪৯ জন, ছাড় পেয়েছেন ৫১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩,০৪৬ জন; এ পর্যন্ত ছাড় পেয়েছেন ১,৫৩০ জন।

একদিনে কোয়ারেন্টাইনে আনা হয়েছে ২,৫১০ জনকে; ছাড় পেয়েছেন ১,৭০৪ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪৮ হাজার ১৪১ জন।

বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলে; এর দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যু।

-এ

The post দেশে মৃত্যু বেড়ে ৩১৪, আক্রান্ত ২০৯৯৫ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2WBhoQ7

No comments:

Post a Comment