Saturday, May 30, 2020

করোনা: দেশে এক দিনে রেকর্ড মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬৪

ফাতেহ ডেস্ক

দেশে গেল ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৭৬৪ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন ২৮ জন। করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে শুক্রবার (২৯ মে) দুপুরে এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিনে অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে আজ (৩০ মে) আমরা ১২ সপ্তাহ পাড় করলাম। এখন ৫০টি ল্যাবে দেশ করোনা ভাইরাসের পরীক্ষা চলছে।

তিনি আরও বলেন, গেল ২৪ ঘণ্টায় দেশে ৯ হাজার ৯৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৭৬৪ জনের। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন ২৮ জন।

তিনি আরও বলেন, দেশে গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬০ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৭৫ জন। এর আগে শুক্রবার দেশে ২ হাজার ৫২৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত ও ২১ জনের মৃত্যুর তথ্য দেয় অধিদপ্তর।

করোনার এই পরিস্থিতির মধ্যেই রোববার (৩১ মে) থেকে খুলে যাচ্ছে সব অফিস-আদালত। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলবে গণপরিবহনও।

অন্যদিকে বিশ্বে ৬০ লাখ ৪৫ হাজার ৩২৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩ লাখ ৬৭ হাজার ১১১ জন মারা গেছেন অন্যদিকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৬ লাখ ৭০ হাজার ৬২৭ জন। বর্তমানে চিকিৎসাধীন ৩০ লাখ ৭ হাজার ৫৯০ জনের মধ্যে ৫৩ হাজার ৭৫৪ জনের অবস্থা গুরুতর।

-এ

The post করোনা: দেশে এক দিনে রেকর্ড মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬৪ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3chIZKE

No comments:

Post a Comment