Tuesday, May 19, 2020

চব্বিশ ঘণ্টায় মৃত্যু ২১, আক্রান্ত ১২৫১

ফাতেহ ডেস্ক

দেশে চব্বিশ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে আরও ১,২৫১ জনের শরীরে।

এই নিয়ে কভিড-১৯ এ দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৭০ জনে। বারোশো ছাড়ানো আক্রান্ত নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ১২১ জন। এর মধ্যে একদিনে আরও ৪০৮ জন নিয়ে মোট আরোগ্যের সংখ্যা ৪ হাজার ৯৯৩ জন।

করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে মঙ্গলবার দুপুরে এসব হালনাগাদ তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান নতুন মৃত ২১ জনের মধ্যে বয়স বিশ্লেষণে ১১-২০ বছরের মধ্যে একজন, ২১-৩০ বছরের মধ্যে দুজন, ৩১-৪০ বছরের মধ্যে দুজন, ৪১-৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১-৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১-৭০ বছরের মধ্যে চারজন, ৭১-৮০ বছরের মধ্যে দুজন।

তাদের মধ্যে ঢাকা বিভাগেরও ১৪ জন (ঢাকা শহরের সাতজন), চট্টগ্রাম বিভাগের চারজন, ময়মনসিংহ বিভাগের একজন, খুলনা বিভাগের একজন, বরিশাল বিভাগের একজন।

হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৩জন, বাসায় তিনজন এবং হাসপাতালে মৃত অবস্থায় এসেছেন পাঁচজন।

বুলেটিনে বলা হয় ২৪ ঘণ্টায় ৪২টি ল্যাব থেকে কভিড-১৯ এর ৯ হাজার ৯১টি নমুনা সংগ্রহ করা হয়; পরীক্ষা করা হয় ৮ হাজার ৪৪৯টি নমুনা।

একদিনে আইসোলেশনে আনা হয়েছে ৩২৬ জনকে; ছাড় পেয়েছেন ৯৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩ হাজার ৬১৬ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে আনা হয়েছে ৩ হাজার ৫৩১ জনকে, ছাড় পেয়েছেন ২ হাজার ৪০২ জন জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫১ হাজার ২১৭ জন।

-এ

The post চব্বিশ ঘণ্টায় মৃত্যু ২১, আক্রান্ত ১২৫১ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2LDGyHt

No comments:

Post a Comment