Friday, May 15, 2020

করোনামুক্তির ছাড়পত্র পাওয়ার কয়েক ঘণ্টা পরই মৃত্যু

ফাতেহ ডেস্ক

শরীয়তপুরে শাহ আলম জমাদ্দার নামে ৮৭ বছরের এক বৃদ্ধ করোনাভাইরাস থেকে মুক্ত হয়েছেন। সকালে করোনা মুক্তির ছাড়পত্র দেয়ার পর সন্ধ্যার দিকে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। ঘটনাটি গতকাল বৃহস্পতিবার জাজিরা উপজেলার জমাদ্দারকান্দি গ্রামে ঘটে।

শুক্রবার বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, সকালে প্রশাসনের কর্মকর্তারা মিলে ওই বৃদ্ধের বাড়িতে গিয়ে তাকে করোনা মুক্তির সু-সংবাদ দেই। এরপর বিকেলের দিকে তিনি আবার অসুস্থ হয়ে পড়েন। সন্ধ্যা ৭টার দিকে ফোনের মাধ্যমে জানতে পারি তিনি মারা গেছেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই হৃদরোগ ও কিডনি জটিলতাসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন শাহ আলম জমাদ্দার। অসুস্থতা বেড়ে যাওয়ায় এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে তাকে ঢাকায় নেয়া হয়। গত ২৩ এপ্রিল পরীক্ষার পর তার শরীরে করোনা ধরা পড়ে। এরপরই তাকে বাড়িতে এনে চিকিৎসা দেয়া হয়।

করোনা ধরা পড়ায় পরিবারের সদস্যসহ তার সংস্পর্শে আসা আটজনের পরীক্ষা করা হয়। এদের মধ্যে বৃদ্ধের স্ত্রী ৭৫ বছর বয়সী ফতেজা বিবির রিপোর্ট পজেটিভ আসে। দুজনকেই বাড়িতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। এর মধ্যে পর পর দুইবার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসায় শাহ আলমকে করোনা মুক্তির ছাড়পত্র দেয়া হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুল ইসলাম বলেন, বৃদ্ধের স্ত্রীরও পর পর দুইবার করোনা নেগেটিভ এসেছে। দুজনকেই করোনা মুক্তির ছাড়পত্র দিতে বাড়িতে গিয়ে উপস্থিত হন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহামুদুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) রেনু দাস, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম সরকারসহ কর্মকর্তারা।

এ সময় তাদেরকে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয় এবং উপহার হিসেবে বিভিন্ন ফল নিয়ে যাওয়া হয়। সেখান থেকে চলে আসার পর বিকেলের দিকে শাহ আলম জমাদ্দার ফের অসুস্থ হয়ে পড়েন বলে জানতে পারি। চিকিৎসক নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম, এমন সময় জানতে পারি তিনি মারা গেছেন। সুস্থ হয়ে মারা যাওয়ায় তাকে স্বাভাবিকভাবে দাফন করা হয়েছে, যোগ করেন ইউএনও।

-এ

The post করোনামুক্তির ছাড়পত্র পাওয়ার কয়েক ঘণ্টা পরই মৃত্যু appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/361VWqw

No comments:

Post a Comment