Sunday, May 17, 2020

জটলা দেখে আতঙ্কিত, সংক্রমণ তো বৃদ্ধি পাবে: স্বাস্থ্যমন্ত্রী

ফাতেহ ডেস্ক

সর্বত্র লোকজনের জটলা দেখে আতঙ্কিত জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ভিড় কমাতে না পারলে করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ আরও বেড়ে যাবে।

রবিবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে কভিড-১৯ অস্থায়ী হাসপাতালের কার্যক্রম উদ্বোধনকালে তিনি কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা দেখি যে বিভিন্ন যানবাহনে, বিশেষ করে রিকশা-সিএনজিতে জটলা পাকায়। অনেক লোক চলাফেরা করে। দোকানে, শিল্প কারখানার সামনে, ফেরিঘাটে অনেক লোক একত্রিত হয়…।’

‘এসব দেখে আমরা আতঙ্কিত হই। সংক্রমণ তো বৃদ্ধি পাবে। আপনারা লক্ষ্য করছেন, সংক্রমণ কিছুটা বেড়েছে। আমরা যদি বাইরে যাওয়া না কমাই তাহলে সংক্রমণ বাড়তেই থাকবে’ যোগ করেন তিনি।

প্রসঙ্গত স্বাস্থ্যবিধি মেনে কারখানা চালু করার পাশাপাশি ঈদ সামনে রেখে বিপণি বিতান ও দোকান-পাট খোলার সুযোগ দেওয়া হয়েছে। মসজিদে জামাতে নামাজ পড়ার অনুমতিও দেওয়া হয়েছে।

সাধারণ ছুটির মধ্যই রাস্তায় যেভাবে ভিড় বাড়ছে, তাতে সংক্রমণ আরও বাড়ার শঙ্কা প্রকাশ করছেন অনেকে। এরই মধ্যে বিধিনিষেধ শিথিল করে সরকারের মার্কেট ও কারখানা খোলার সিদ্ধান্ত নিয়ে সমালোচনাও করছেন অনেকে।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সব মিলিয়ে এখানে দুই হাজার ১৩টি শয্যা রয়েছে। আইসোলেশন সেন্টার হিসেবে এটি দেশে সবচেয়ে বড়। এখানে ৪০০টি বেডে অক্সিজেন দেওয়ার সুবিধা আছে।

এ সময় কভিড-১৯ রোগীদের চিকিৎসায় সরকারের পাশে দাঁড়ানোয় বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানান তিনি।

-এ

The post জটলা দেখে আতঙ্কিত, সংক্রমণ তো বৃদ্ধি পাবে: স্বাস্থ্যমন্ত্রী appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3cF36U5

No comments:

Post a Comment