Sunday, May 17, 2020

এবারের কুদস দিবসে বিশ্বব্যাপী উড়বে ফিলিস্তিনি পতাকা

ফাতেহ ডেস্ক

চলতি বছর বিশ্ব কুদস দিবসে বিশ্বব্যাপী ফিলিস্তিনি পতাকা উত্তোলনের যে অভাবনীয় উদ্যোগ নেয়া হয়েছে তার প্রতি সমর্থন জানিয়েছেন নানা শ্রেণিপেশার মানুষ। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বার্তা পাঠিয়ে এ সমর্থন জানানোর পাশাপাশি ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসনের মোকাবিলায় প্রতিরোধ সংগ্রাম চালিয়ে যাওয়ার ওপর গুরুত্ব আরোপ করেছেন।

ইসলামি প্রজাতন্ত্র ইরান রমজান মাসের শেষ শুক্রবারকে বিশ্ব কুদস দিবস হিসেবে পালনের আহ্বান জানিয়েছে। ১৯৭৯ সাল থেকে বিশ্বব্যাপী এ দিবস পালন করা হয়।ইহুদিবাদীদের কবল থেকে মুসলমানদের প্রথম ক্বেবলার শহর আল-কুদস বা বায়তুল মুকাদ্দাসকে মুক্ত করার মহান লক্ষ্যে এ দিবস পালন করার আহ্বান জানান ইমাম খোমেনী।প্রতি বছর ইরানসহ বিশ্বের বিভিন্ন দেশে কুদস দিবসে ব্যাপক ইসরাইল বিরোধী বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

তবে চলতি বছর বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর সামাজিক দূরত্ব বজায় রাখার বিধিবিধান পালন করার কারণে বিশ্বের বেশিরভাগ দেশে কুদস দিবসের বিক্ষোভ মিছিল করা সম্ভব হবে না।এ অবস্থায় লন্ডনের ইসলামি মানবাধিকার পরিষদের উদ্যোগে ব্রিটেনের মুসলমানরা একটি অভাবনীয় উদ্যোগ নিয়েছেন।

ওই পরিষদ ফিলিস্তিনি জাতির স্বাধীনতা আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে বিশ্বের বিভিন্ন দেশে ফিলিস্তিনি পতাকা উত্তোলনের আহ্বান জানিয়েছে। লন্ডন ইসলামি মানবাধিকার পরিষদ বলেছে, রমজান মাসের শেষ ১০ দিন ফিলিস্তিনি পতাকা উত্তোলন এবং এ সংক্রান্ত ছবি যেন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যাপকভাবে ছড়িয়ে দেয়া হয়।

-এটি

The post এবারের কুদস দিবসে বিশ্বব্যাপী উড়বে ফিলিস্তিনি পতাকা appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2LBT6zq

No comments:

Post a Comment