Sunday, August 30, 2020

করোনায় ২৪ ঘণ্টায় ৪২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৮৯৭ : স্বাস্থ্য অধিদপ্তর

ফাতেহ ডেস্ক:

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে চার হাজার ২৪৮ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো এক হাজার ৮৯৭ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট তিন লাখ ১০ হাজার ৮২২ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে তিন হাজার ৪৪ জন। এ নিয়ে দেশে মোট দুই লাখ এক হাজার ৯০৭ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৯২টি ল্যাবে ১১ হাজার ৯৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ১২০টি।

২৪ ঘণ্টায় নতুন ৪২ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৩৫ জন ও নারী সাতজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন তিন হাজার ৩৩৫ জন ও নারী ৯১৩ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন ও ষাটোর্ধ্ব ২৪ জন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে আটজন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগে সাতজন, রংপুর বিভাগে পাঁচজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এ ছাড়া হাসপাতালে মৃত্যুবরণ করেছে ৪২ জন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। এ পর্যন্ত দেশে মোট ১৫ লাখ ৩৭ হাজার ৭৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

The post করোনায় ২৪ ঘণ্টায় ৪২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৮৯৭ : স্বাস্থ্য অধিদপ্তর appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3gIE3kg

No comments:

Post a Comment