Thursday, August 20, 2020

পরিবেশ অনুকূলে এলেই শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে

ফাতেহ ডেস্ক:

পরিবেশ অনুকূলে এলেই সরকার শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেয়ার কথা চিন্তা করবে। সেই পরিবেশে ১৫ দিনের মধ্যে পরীক্ষা নেয়া হবে বলে জানালেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

আজ (বৃহস্পতিবার) সন্ধ্যায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা শেষে সাংবাদিকদের একথা জানান শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেন, আপনারা জানেন দেশের এই করোনা পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব নয়। এই পরিস্থিতি আপনারা সবাই অবহিত। প্রায় ১৪ লাখ এইচএসসি পরীক্ষার্থী। পরীক্ষা নেওয়ার জন্য আমরা প্রস্তুত ছিলাম, এখনো আছে। ১৪ লাখ পরীক্ষার্থীর সঙ্গে আরো কয়েক লাখ লোকবল জড়িত। এত সংখ্যক মানুষকে আমরা ঝুঁকির মধ্যে ফেলতে পারি না।

তিনি বলেন, অনুকূল পরিবেশ হলেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার কথা চিন্তা করবে সরকার। অনুকূল পরিবেশ তৈরি হলে তার ১৫ দিনের মধ্যে পরীক্ষা নেয়া হবে। যাতে পরীক্ষার্থীরাও জেনে প্রস্তুতি নিতে পারে।

শিক্ষামন্ত্রী আরো বলেন, গত এপ্রিলে এইচএসসি ও সমমানের পরীক্ষার তারিখ নির্ধারিত থাকলেও করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। ১৭ মার্চ থেকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি রয়েছে। তবে সেপ্টেম্বরের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার চিন্তা থাকলেও তা সম্ভব কিনা তা নির্ভর করছে স্বাস্থ্য অধিদপ্তরের মতামতের ওপর।

The post পরিবেশ অনুকূলে এলেই শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3l2ZH6f

No comments:

Post a Comment