Sunday, August 9, 2020

পুরনো রূপে ফিরলো ঢাকা, তীব্র যানজট

ফাতেহ ডেস্ক:

পুরনো রূপে ফিরেছে ঢাকা। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মার্চে সাধারণ ছুটির এই প্রথম পুরোপুরি স্বাভাবিক অবস্থায় দেখা যাচ্ছে রাজধানীর জনজীবন। সড়কে যানবাহনের দীর্ঘ সারি।

সিগনালগুলোতে লম্বা অপেক্ষা। ফুটপাতে গা ঘেঁষে মানুষের চলাচল। করোনা-ভয় আর কারো আছে বলে মনে হয় না। অফিস আদালত মার্কেট সব জায়গায় করোনাকালের আগের অবস্থা। এ যেনো সুস্থ্য ও স্বাভাবিক সময়ের ঢাকা। সড়কে যানবাহনের সেই চিরচেনা চাপ আবারো দেখছে নগরবাসী।

সাধারণ ছুটি তুলে নিয়ে সব অফিস ও বাণিজ্যিক কার্যক্রম চালু হওয়ার পর এখন অনেকটাই স্বাভাবিক জনজীবন। সম্প্রতি শেষ হয়েছে ঈদুল আজহার ছুটিও। তার ওপর সপ্তাহের প্রথম কর্মদিবস। সব মিলিয়ে রোববার যানজটের পুরনো নাগরিক ভোগান্তি। সড়কে ফুটপাতে বেড়েছে মানুষর চলাচলও।

দিনের শুরুতে শ্রাবনের এক পশলা বৃষ্টি নগরবাসির ছুটে চলায় কিছুটা বিঘ্ন সৃষ্টি করে। বৃষ্টি শেষে বেলা গড়ানোর সাথে সাথে বাড়তে থাকে যানজট।

কোন বাসে যাত্রী পরিবহনে নেই করোনা সংক্রমন রোধের ব্যবস্থা। সামজিক দুরত্ব এখন কাগজের পাতায়। বাসে যাত্রী নেয়া হচ্ছে দাঁড় করিয়ে। মানুষের করোনা-ভীতি যেন শেষ। স্বাস্থ্যবিধি অনুরসণে নেই প্রশাসিনক কোন তৎপরতাও।

-এটি

The post পুরনো রূপে ফিরলো ঢাকা, তীব্র যানজট appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/33IhysP

No comments:

Post a Comment