Saturday, August 22, 2020

করোনায় বিশ্বে আক্রান্ত ২ কোটি ৩৩ লাখ

ফাতেহ ডেস্ক:

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৩৩ লাখ ছাড়ালো। একদিনে মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৪৩ জনের। এ নিয়ে মোট মৃত্যু ৮ লাখ ৮ হাজার ছাড়ালো।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, একদিনে বিশ্বে আক্রান্ত হয়েছে ২ লাখ ৬১ হাজার ৬২২ জন। এনিয়ে মোট আক্রান্ত ২ কোটি ৩৩ লাখ ৭৯ হাজার ৫৮০ জন। এ পর্যন্ত বিশ্বে সুস্থ হয়েছেন ১ কোটি ৫৯ লাখের বেশি মানুষ।

যুক্তরাষ্ট্রে গেল ২৪ ঘন্টায় ৪৩ হাজার ৮২৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ৪১ হাজার ছাড়িয়েছে। একদিনে মারা গেছে ৯৭৪ জন। এনিয়ে মোট মৃতের সংখ্যা ১ লাখ ৮০ হাজার ১৭৪ জন। দেশটিতে এপর্যন্ত মোট সুস্থ হয়েছে ৩১ লাখ ৪৮ হাজার ৮০ জন।

ব্রাজিলে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৪৬ হাজার ২১০ জন। এনিয়ে দেশটিতে ৩৫ লাখ ৮২ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। নতুন করে আরও ৮২৩ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট প্রাণহানি ১ লাখ ১৪ হাজার ছাড়িয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছে ২৭ লাখ ৯ হাজারেরও বেশি মানুষ।

ভারতে একদিনে ৭০ হাজার ৬৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত ৩০ লাখ ৪৩ হাজারের বেশি মানুষ। একদিনে মারা গেছে ৯১৮ জন। এনিয়ে মোট প্রাণহানি ৫৬ হাজার ৮৪৬ জন। তবে এপর্যন্ত সুস্থ হয়েছে ২২ লাখ ৭৯ হাজারেরও বেশি মানুষ।

পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯২ হাজারেরও বেশি মানুষ। মোট মৃত্যু ৬ হাজার ২২৩ জন। তবে এপর্যন্ত মোট সুস্থ হয়েছে ২ লাখ ৭৫ হাজারেরও বেশি মানুষ।

ইউরোপ ও মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আবারো বাড়ছে সংক্রমণ। আক্রান্তের সংখ্যা বাড়ছে ইতালিতে। দেশটিতে গত একদিনে এক হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া, মেক্সিকোতে একদিনে আক্রান্ত হয়েছে প্রায় ৬ হাজার মানুষ এবং এপর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৫৯ হাজার ৬১০ জনের। ইরানেও বাড়ছে মৃত্যু। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে গত একদিনে ১২৬ জনের মৃত্যু হয়েছে।

The post করোনায় বিশ্বে আক্রান্ত ২ কোটি ৩৩ লাখ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/31lipOI

No comments:

Post a Comment