Sunday, August 23, 2020

৩ আসনে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা

ফাতেহ ডেস্ক:

জাতীয় সংসদে ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচন ১৭ অক্টোবর আর পাবনা-৪ আসনের উপ-নির্বাচন আগামী ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

আজ (রোববার) এই তিনটি আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তবে শূন্যঘোষিত ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের তারিখ পেছালো। করোনাভাইরাস সংক্রমণের কারণে এ দুই আসনে উপনির্বাচন আরো ৯০ দিন পিছিয়ে দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর আজ রোববার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে বিকেল ৩টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে নির্বাচন কমিশনের সভা শুরু হয়। সভায় সব নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন।

তফসিল ঘোষণার সময় সচিব জানান, করোনা পরিস্থিতিতে কোন নির্বাচনে পথসভা, মিছিল, সভা সমাবেশ এবং বাড়ি বাড়ি গিয়ে ভোট চাওয়া যাবে না। এদিকে চট্টগ্রাম সিটির প্রশাসকের মেয়াদ শেষ হলে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান কমিশন সচিব।

উল্লেখ্য, গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম, ৯ জুলাই ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য সাহারা খাতুন, ১৩ জুন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ নাসিম, ৬ মে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা ও ২ এপ্রিল পাবনা-৪ আসনের সংসদ সদস্য শামসুর রহমান শরিফ ডিলুর মৃত্যুতে পাঁচটি আসন শূন্য হয়।

The post ৩ আসনে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/31m0WWt

No comments:

Post a Comment