Monday, August 17, 2020

শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে কি না জানা যাবে ২৫ আগস্টের পর: সচিব

ফাতেহ ডেস্ক:

করোনাভাইরাসের কারণে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে কি না তা ২৫ আগস্টের পর জানা যাবে। এ ছাড়া চলতি বছরের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) এবং জেএসসি-জেডিসি পরীক্ষা বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি বলেন, কোনো সিদ্ধান্ত হলে সবাইকে তা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হবে। আর শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে কি না, তা জানানো হবে ২৫ আগস্টের পর।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়তে থাকায় গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। যা ৩১ অগাস্ট পর্যন্ত বাড়ানো হয়।

সচিব বলেন, আমরা যখনই পরীক্ষা নেব, এটা গোপন কোনো সিদ্ধান্ত নয়। আমরা প্রকাশ্যে একটি ঘোষণা দেব। অ্যাপ্রোপ্রিয়েট অথরিটির অ্যাপ্রুভাল এবং অ্যাপ্রোপ্রিয়েট অথরিটির মাধ্যমেই সেই ঘোষণা দেওয়া হবে। এ নিয়ে গুজব ছড়ানোর কোন যৌক্তিকতা নেই। এইচএসসি একটি পাবলিক পরীক্ষা, এর সঙ্গে আমাদের বিপুল শিক্ষার্থীর জীবন জড়িত। এটা নিয়ে যদি আমরা গুজব ছড়িয়ে বিভ্রান্তি তৈরি করি, আমি বলব যে সমাজের প্রতি, শিক্ষার্থীদের প্রতি যে দায়বদ্ধতা আছে, সেটির বড় ধরনের ব্যত্যয় ঘটবে।

তিনি বলেন, শিক্ষামন্ত্রী সুস্পষ্টভাবে বলেছেন, আমরা যখনই পরীক্ষা নেব, দুই সপ্তহের নোটিস দিয়ে সবাইকে জানাব। পরীক্ষার তারিখ ঠিক করে আমরা প্রকাশ্যে জানাব।

সচিব বলেন, এখন কোভিড-১৯ সিচুয়েশেনের কারণে বিশেষ প্রস্তুতি নিয়ে রেখেছি, স্বাস্থ্যবিধি অনুসরণ করার জন্য যাতে প্রয়োজনে সেন্টার বৃদ্ধি করা যায়। যখনই আমরা তারিখ ঠিক করব, স্বাস্থ্যবিধি যেন যথাযথভাবে অনুসরণ করতে পারি, সেটি আমরা নিশ্চিত করব।

The post শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে কি না জানা যাবে ২৫ আগস্টের পর: সচিব appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3axW5Et

No comments:

Post a Comment