Sunday, August 23, 2020

করোনা: ‘বার্থডে পার্টিতে’ পুলিশের হানা, পালাতে গিয়ে ১৩ মৃত্যু

ফাতেহ ডেস্ক:

করোনায় বিধিনিষেধ লঙ্ঘন করে আয়োজিত একটি জন্মদিনের পার্টিতে হানা দেয় পুলিশ। অভিযানের মুখে পালাতে গিয়ে পদপিষ্ট হয়ে ১৩ জনের প্রাণহানি ঘটে।

বার্তা সংস্থা এএফপি জানায়, পেরুর রাজধানী লিমার লস ওলিভস জেলায় একটি নাইটক্লাবে এ ঘটনা ঘটে।করোনা সংক্রমণ রোধে মানুষের জমায়েতের উপর এ মাসে কঠোর কড়াকড়ি আরোপ করে লাতিন আমেরিকার দেশটি।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বিধিনিষেধ লঙ্ঘন করে শনিবার সামাজিক যোগাযোগমাধ্যমে আহ্বান করে স্থানীয় থমাস রেস্টোবার নাইটক্লাবে এ জন্মদিনের পার্টির আয়োজন করা হয়। এ পার্টিতে অন্তত ১২০ জন মানুষ অংশ নেয়। নাইটক্লাবটিতে পুলিশ অভিযান চালালে পালাতে গিয়ে ১৩ জনের মৃত্যু ঘটে।

মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, অভিযানে পুলিশ টিয়ার গ্যাস বা কোনো ধরনের অস্ত্র ব্যবহার করেনি। পার্টিতে আগতরা একটি মাত্র দরজা দিয়ে পালানোর সময় পদদলিত হয়ে এ মৃত্যুর ঘটনা ঘটে।

তবে একজন স্থানীয় বাসিন্দা বলেন, পুলিশ নাইটক্লাবে ঢুকেই টিয়ার গ্যাস ছুড়ে মারে এবং ভেতরের সবাইকে ঘুষি মারতে থাকে। করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে লাতিন আমেরিকায়। অঞ্চলটিতে মৃতের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়ে গেছে। এর মধ্যে পেরুতে মারা গেছেন প্রায় সাড়ে ২৭ হাজার মানুষ।

The post করোনা: ‘বার্থডে পার্টিতে’ পুলিশের হানা, পালাতে গিয়ে ১৩ মৃত্যু appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/34woLwR

No comments:

Post a Comment