Tuesday, August 25, 2020

ডা. সিরাজুল ইসলাম হাসপাতালকে ৩০ লাখ টাকা জরিমানা

ফাতেহ ডেস্ক:

রাজধানীর মালিবাগের ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট, সার্জিক্যাল সামগ্রী রাখাসহ নানা অনিয়ম পেয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ভ্রাম্যমাণ আদালত। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর ১২টায় শুরু হয়ে এ অভিযান শেষ হয় বিকেলে। অভিযানে নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

অভিযান শেষে সারোয়ার আলম সাংবাদিকদের বলেন, হাসপাতালের মাইক্রো বায়োলজিক্যাল ল্যাবে বিপুল মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট পাওয়া যায়। হাসপাতালের রোগীদের জন্য ব্যবহৃত নানা সার্জিক্যাল সামগ্রীর মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে বলে আমরা দেখেছি। ল্যাবের ভেতরের অবস্থাও করুণ। এ ছাড়া হাসপাতালের মাইক্রো বায়োলজিক্যাল ল্যাব ও করোনা ইউনিট একই ফ্লোরে অবস্থিত। একটা হাসপাতাল এক ফ্লোরে কখনোই এ দুটি ইউনিট রাখতে পারে না।

এসব অনিয়মের কারণে প্রতিষ্ঠানটিকে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানান র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

অভিযানে স্বাস্থ্য অধিদপ্তরের একজন প্রতিনিধিও উপস্থিত ছিলেন। ভ্রাম্যমাণ আদালত হাসপাতালটিকে অনিয়মগুলো সংশোধনের কিছু পরামর্শ দিয়েছে। এগুলো ঠিক করতে তাদের সাত দিনের সময় দেওয়া হয়েছে।

The post ডা. সিরাজুল ইসলাম হাসপাতালকে ৩০ লাখ টাকা জরিমানা appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/34wuoLq

No comments:

Post a Comment