Wednesday, August 19, 2020

আগের ভাড়ায় ফিরতে চান বাস মালিকরা

ফাতেহ ডেস্ক:

করোনা পরিস্থিতিতে গণপরিবহণে বর্ধিত ৬০ শতাংশ ভাড়া প্রত্যাহার এবং যাত্রী পরিবহণ স্বাভাবিক করার প্রস্তাবনা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক সমিতি।

বুধবার (১৯ আগস্ট) বিকেলে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ-বিআরটিএ ভবনে অনুষ্ঠিত এক বৈঠকে এ প্রস্তাবনা দেয়া হয়েছে। এ বিষয়ে মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে বিআরটিএ।

করোনার বিস্তার রোধে ২৫ মার্চ থেকে ৬৮ দিন বন্ধ ছিল গণপরিবহণ। পরে, পহেলা জুন থেকে অর্ধেক আসন খালি রাখা, স্বাস্থ্যবিধি মানাসহ ১১টি শর্তে গণপরিবহণ চালুর অনুমতি দেয় সরকার। সে সময় মালিকরা ভাড়া দ্বিগুণ করার দাবি জানালেও, শেষ পর্যন্ত ৬০ শতাংশ বাড়ানো হয়।

গণপরিবহণে স্বাস্থ্যবিধি ও নিয়ম মানা হচ্ছে না জানিয়ে, ১০ আগস্ট আবারো তা কঠোরভাবে মানার আদেশ জারি করেছিল বিআরটিএ। এরপরও পরিস্থিতির উন্নতি হয়নি। এই পরিস্থিতিতে এখন থেকে পূর্ণ সিটে স্বাভাবিক ভাড়ায় বাস চালাতে চায় মালিকরা। বুধবার বিকেলে সড়ক পরিবহণ কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে এই প্রস্তাব দেন তারা।

তবে, এ বিষয়ে বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার জানালেন, এ বিষয়ে মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। সিদ্ধান্ত চূড়ান্ত হওয়ার আগ পর্যন্ত ৬০ শতাংশ বর্ধিত ভাড়া ও অর্ধেক যাত্রী নিয়েই গাড়ি চলবে।

সরেজমিনে দেখা যায়, যাত্রী বেশি পেলেই ভাঙা হচ্ছে নিয়ম। নিয়ম ভাঙলেও ভাড়া ৬০ শতাংশ বেশিই নেয়া হচ্ছে।

The post আগের ভাড়ায় ফিরতে চান বাস মালিকরা appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3aBzPK3

No comments:

Post a Comment