Saturday, April 25, 2020

করোনা আক্রান্ত চিকিৎসকদের জন্য হাসপাতাল হচ্ছে ঢাকায়, পাবেন হেলিকপ্টার সুবিধা

ফাতেহ ডেস্ক

কোভিড হাসপাতালে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সেবাদানে আন্তরিক হওয়ার অনুরোধ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। শনিবার (২৫ এপ্রিল) দুপুরে মন্ত্রণালয়ের নবগঠিত মিডিয়া সেলের প্রথম ব্রিফিংয়ে আক্রান্ত ডাক্তার-নার্সদের জন্য ঢাকায় বিশেষায়িত হাসপাতালের পরিকল্পনার কথাও জানানো হয়।

এছাড়া ২ হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্স নিয়োগের প্রক্রিয়া অনেক দূর এগিয়েছে বলেও জানান আহ্বায়ক।

করোনা সঙ্কটের দেড় মাসেরও বেশি সময় পার করে করে স্বাস্থ্য মন্ত্রণালয় গঠন করলো আলাদা মিডিয়া সেল। সচিবালয়ে এ সেলের প্রথম সংবাদ সম্মেলনে কর্মকর্তারা জানান, তাদের দায়িত্ব অপপ্রচার রোধ।

বলা হয়, কোভিড নাইনটিনে আক্রান্ত চিকিৎসক ও নার্সদের জন্য মহাখালীতে ডিএনসিসির মার্কেটে বিশেষ হাসপাতাল হবে। জরুরি পরিস্থিতিতে তারা পাবেন হেলিকপ্টার সুবিধাও। আর অনুরোধ করা হয় রোগীদের কাছে গিয়ে সেবা দেয়ার।

বসুন্ধরা কনভেনশন সেন্টারে ২ হাজার শয্যার হাসপাতাল ৩-৪ দিনের মধ্যেই প্রস্তুত হবে জানানো হয়। কিন্তু কোভিড হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহের ব্যাপারে আশার কথা শোনাতে পারেননি এ কর্মকর্তা।

কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে অভিযোগের প্রশ্নের উত্তরে তিনি বলেন, কোভিড হাসপাতালগুলোর চিকিৎসক, নার্সদের রোগীদের কাছে গিয়ে আন্তরিকতার সঙ্গে সেবা দেওয়ার অনুরোধ করছি।

জরুরি অবস্থায় রাষ্ট্রপতিকে প্রদত্ত ক্ষমতাবলে, শিগগিরই ২ হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্স নিয়োগের কথা জানান এ কর্মকর্তা।

-এ

The post করোনা আক্রান্ত চিকিৎসকদের জন্য হাসপাতাল হচ্ছে ঢাকায়, পাবেন হেলিকপ্টার সুবিধা appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2Y255h3

No comments:

Post a Comment