Thursday, April 30, 2020

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৬৪

ফাতেহ ডেস্ক

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫ জন মারা গেছেন। একই সময়ে দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৫৬৪ জন।

করোনায় আক্রান্ত হয়ে গতকাল বুধবার ৮ জনের মৃত্যু হয়। আর শনাক্ত হয়েছে ৬৪১ জন। গতকালের তুলনায় করোনা শনাক্ত ও মৃতের সংখ্যা কমেছে।

এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ১৬৮ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৭৬৬৭ জন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, আমাদের নমুনা সংগ্রহের হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৯৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ৫ হাজার ৬২৬টি। নমুনা সংগ্রহের হার বেড়েছে ১৪ দশমিক ৬৮ শতাংশ। পরীক্ষার হার বেড়েছে ৯ দশমিক ২১ শতাংশ। যে ৫ জন মারা গেছেন তাদের মধ্যে ৬০ বছর বয়সের ঊর্ধ্বে ২জন, ৪০- ৫০ বছরের মধ্যে তিনজন।

দেশে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত ১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ১৬০ করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানান ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, আমরা পরীক্ষার পরিধি বাড়িয়েছি। ২৯ টি ল্যাবের ফলাফল জানানো হয়েছে। নতুন করে কুমিল্লা মেডিকেল কলেজ, এভারকেয়ার হাসপাতাল ও সেন্ট্রাল পুলিশ হাসপাতালের ফলাফল যুক্ত হয়েছে। বেসরকারি হাসপাতালগুলো আমাদের নীতিমালা মেনে আবেদন করলে, তা তদন্ত সাপেক্ষে অনুমোদন দেব।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

-এ

The post দেশে ২৪ ঘণ্টায় করোনায় ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৬৪ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2Yj4YOg

No comments:

Post a Comment