Tuesday, April 21, 2020

কোয়ারেন্টাইনে কোরআন পড়ে রেসলার তারকার ইসলাম গ্রহণ

ফাতেহ ডেস্ক

নভেল করোনাভাইরাসের সংক্রমণ থেকে রেহাই পেতে হোম কোয়ারেন্টাইনে চলে গিয়েছিলেন অস্ট্রিয়ান রেসলার তারকা উইলহেম অট। সেখানে অবসর কাটাতে তিনি ইসলাম নিয়ে গবেষণা শুরু করেন।

ঘরবন্দী অবস্থায় কোরআন পড়তে গিয়ে একপর্যায়ে ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে তিনি ধর্মান্তরিত হন।

গত বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিওবার্তার মাধ্যমে নিজের এই সিদ্ধান্তের কথা জানান অস্ট্রিয়ার এই পেশাদার রেসলার।

ইরানি বার্তা সংস্থা তাসনিম এবং যুক্তরাজ্য ভিত্তিক সংবাদমাধ্যম আল আরাবি এই খবর জানিয়েছে।

ইনস্টাগ্রামে কালেমায়ে শাহাদত (আমি সাক্ষ্য দিচ্ছি যে আল্লাহ ছাড়া কোনো উপাস্য নেই, মুহাম্মদ সা. আল্লাহর বান্দা ও রাসুল) পড়ে একটি দীর্ঘ ক্যাপশনে তিনি লেখেন,

‘করোনা সংকট আমাকে সঠিক বিশ্বাস খুঁজে পাওয়ার সময় করে দিয়েছে। এটিই (ইসলাম) আমার ধর্ম। এখন একজন মুসলিম হিসেবে আমি গর্বিত।’

উইলহেম বলেন, ‘কয়েক বছর ধরে ইসলামের প্রতি আমি অনুরক্ত। তবে এমন সময় কিছু করতে না পারলেও আমার কঠিন সময়ে ইসলাম আমাকে শক্তি জুগিয়েছিল।’

তিনি আরও বলেন, ‘এক সময় রাজনৈতিকভাবে আমি প্রভাবিত হয়ে পড়লেও আমার বিশ্বাস এখন এতটাই দৃঢ় যে আমি সত্যিকারের সৃষ্টিকর্তাকে চিনতে-বুঝতে পারছি। শাহাদা (কালেমায়ে শাহাদত) পড়ে গর্বের সঙ্গে ঘোষণা দিচ্ছি আমি একজন মুসলিম।’

এদিকে উইলহেমের পোস্ট করা ভিডিও মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। বিশ্বের বিভিন্ন জায়গা থেকে মুসলিম ভক্তরা তাকে অভিনন্দন জানান ।

২০০৮ সালে পেশাদার ক্যারিয়ার শুরু হয় উইলহেমের। এখন পর্যন্ত তিনি ৩৩ ম্যাচে জিতেছেন ১৬টিতে। মার্শাল আর্টে বর্তমানে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৬১৫ জনের মধ্যে ৭৮তম স্থানে রয়েছেন এই অস্ট্রিয়ান তারকা।

-এ

The post কোয়ারেন্টাইনে কোরআন পড়ে রেসলার তারকার ইসলাম গ্রহণ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2xCZ3Zv

No comments:

Post a Comment