Monday, April 27, 2020

মোবাইল ট্র্যাকিং করে বাগান থেকে আটক করা হলো করোনা রোগীকে

ফাতেহ ডেস্ক

চাঁদপুর জেনারেল হাসপাতাল থেকে পালিয়েও রক্ষা হলো না করোনা আক্রান্ত এক রোগীর। পুলিশ তাকে আটক করে হাসপাতালের আইসোলেশন বিভাগে ভর্তি করেছে।

রবিবার রাতে এ ঘটনা ঘটে। তিনি ঢাকা থেকে ফিরেছিলেন বলে জানা গেছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ঢাকা থেকে আসা ওই রোগীর (৩৫) নমুনা পরীক্ষার পর করোনা পজিটিভ রিপোর্ট আসে। করোনা আক্রান্ত জেনেও তিনি রবিবার তার গ্রামের বাড়ি ফরিদগঞ্জ আসেন।

কিন্তু পরিবারের লোকজন তাকে বাড়িতে থাকতে না দেওয়ায় তিনি দুপুরে চাঁদপুর জেনারেল হাসপাতালে আসেন। পরবর্তীতে কর্তব্যরত চিকিৎসক তার রিপোর্ট দেখে আইসোলেশনে ভর্তি করার নির্দেশ দিলে তিনি কৌশলে পালিয়ে যান।

পরবর্তীতে রবিবার রাত সাড়ে ১০টার সময় তাকে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে ফরিদগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের চরহোগলা গ্রাম থেকে আটক করে থানা পুলিশ। বর্তমানে তিনি চাঁদপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

চাঁদপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুজাউদৌলা রুবেল বলেন, রবিবার রাত সাড়ে ১০টার সময় পুলিশ করোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে নিয়ে হাসপাতালে আসেন। পরবর্তীতে তাকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়।

তিনি বলেন, এর আগে রবিবার দুপুর ৩টার দিকে ওই রোগী হাসপাতাল থেকে পালিয়ে গিয়েছিলেন। এতে করে তিনি যেই যেই স্থানে গিয়েছে, যাদের সঙ্গে মিশেছে তাদেরকে দ্রুত চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। নয়তো তাদেরও করোনা সংক্রমণ ঝুঁকি রয়ে যাবে।

আরএমও জানান, বর্তমানে পালিয়ে যাওয়া ওই করোনা রোগীর চিকিৎসা চলছে। রোগীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলেও জানান তিনি।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুর রাকিব বলেন, করোনা রোগীর পালিয়ে যাওয়ার খবর পাওয়ার পর থেকেই আমরা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে কাজে নেমে পড়ি। এ সময় বিভিন্ন স্থানে খোঁজ নেওয়ার পাশাপাশি তার ব্যবহৃত মোবাইল ফোনটি ট্র্যাকিং করে তার অবস্থান সম্পর্কে নিশ্চিত হতে পারি।

তিনি জানান, পরবর্তীতে সুরক্ষা বস্ত্র পরিধান করে পুলিশের একটি টিম উপজেলার চরবড়ালি গ্রামের একটি বাগান থেকে তাকে উদ্ধার করে। পরবর্তীতে রাত প্রায় সাড়ে ১০টার দিকে একটি অ্যাম্বুলেন্সে করে তাকে চাঁদপুর জেনারেল হাসপাতালের কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়।

-এ

The post মোবাইল ট্র্যাকিং করে বাগান থেকে আটক করা হলো করোনা রোগীকে appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2W2K7f7

No comments:

Post a Comment