Saturday, April 25, 2020

দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৯, আক্রান্ত বেড়ে ৪৯৯৮

ফাতেহ ডেস্ক

দেশে ২৪ ঘণ্টার হিসেবে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কিছুটা কমলে বেড়েছে মৃত্যুর সংখ্যা। এই সময়ে ৯ জনের মৃত্যু হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসজনিত কভিড-১৯ রোগ শনাক্ত করা হয়েছে ৩০৯ জনের শরীরে।

করোনায় দেশে মোট মৃত্যু দাঁড়িয়েছে ১৪০ জনে। নতুন মৃতদের মধ্যে পাঁচ নারী, চারজন পুরুষ। এর মধ্যে সাতজনের বয়স ৭০ এর বেশি। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন; ষাটোর্ধ্ব একজন। নয়জনের মধ্যে ঢাকার তিনজন, ঢাকার বাইরের ছয়জন।

তিনশো ছাড়ানো নতুন আক্রান্ত নিয়ে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৪,৯৯৮ জনে।

কভিড-১৯ নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিদিনকার অনলাইন বুলেটিনে শনিবার দুপুরে আক্রান্ত-মৃত্যুর সবশেষ তথ্য তুলে ধরেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

চব্বিশ ঘণ্টায় মোট ৩,৪২২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ৩,৩৩৭টি। গতকাল শুক্রবার থাকায় দুয়েকটি বেসরকারি প্রতিষ্ঠান রিপোর্ট জমা না দেওয়ায় চব্বিশ ঘণ্টার প্রকৃত সংখ্যাটি ওঠে আসেনি বলেও জানান নাসিমা সুলতানা।

করোনায় আক্রান্ত হয়েছে আরও দুটি জেলা- ভোলা ও নাটোর। তাতে মোট আক্রান্ত জেলার দাঁড়িয়েছে ৬০টি। করোনার থাবা পৌঁছায়নি চারটি জেলায়- রাঙামাটি, খাগড়াছড়ি, ঝিনাইদহ ও সাতক্ষীরা।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য, বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ১১ হাজার ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ২ লাখ ছুঁই ছুঁই।

-এ

The post দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৯, আক্রান্ত বেড়ে ৪৯৯৮ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2KzC0S8

No comments:

Post a Comment