Saturday, April 25, 2020

ঢাকায় করোনা আক্রান্ত এলাকায় জনসমাগম বেশি

ফাতেহ ডেস্ক

যেসব এলাকায় করোনায় আক্রান্ত বেশি সেসব এলাকায় জনসমাগমও যেন বেশি। সরজমিনে দেখা যায়, সরকারি নির্দেশনা অমান্য করে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় বিনা প্রয়োজনে ঘোরাফেরা করছে সাধারণ মানুষ, খোলা রয়েছে দোকানপাটও।

যদিও এটি নগরীর সবচেয়ে ঝুঁকিপূর্ণ এলাকা ও আক্রান্তের হারও অনেক বেশি। এছাড়া রাজধানীর অন্যান্য এলাকাতেও একই দৃশ্য চোখে পড়লেও পরিস্থিতি স্বাভাবিক রাখতে হিমশিম খেতে হচ্ছে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীকে।

ভেতরে থেকে দরজা বন্ধ করে ব্যবসা চালাচ্ছেন দোকানীরা। সেনাবাহিনীর টহল দল এসে এভাবেই শাটার খুলে আইন অমান্যকারী ব্যবসায়ীদের বের করে সতর্ক করছেন।

নগরীর মোহাম্মদপুর এলাকায় করোনায় আক্রান্ত হয়েছেন এখন পর্যন্ত প্রায় অর্ধশত। কিন্তু কোনভাবেই দেখে মনে হবেনা নগরীর সংক্রমিত এলাকার মধ্যে প্রথম সারিতে আছে এ এলাকা।

যতক্ষণ সেনাবাহিনী রয়েছে, ততক্ষণ সব ঠিক, তারা চলে গেলেই সেই আগের অবস্থানে ফিরছে পাড়া-মহল্লার অলি-গলি। এদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যাওয়ার ঘোষণা ছিলো সেনা সদস্যদের৷

এদিকে মিরপুর মাজার রোডের দিয়াবাড়ি এলাকার পাইকারি কাঁচাবাজারে সামাজিক দূরত্ব বজায় রাখতে স্থানীয় সাংসদকে সঙ্গে নিয়ে কাজ করতে দেখা গেছে সেনাবাহিনীর সদস্যদের।

অন্য দিকে রাজধানীর মুগাদা এলাকায় একই দৃশ্য দেখা যায়। সকাল থেকে মনে হয় ঈদ। অন্য সময় থেকে চারগুণ বেশি মানুষ বাজারে রাস্তায়। করোনার এ কঠিন পরিস্থিতি আরো কঠিন হবে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

-এ

The post ঢাকায় করোনা আক্রান্ত এলাকায় জনসমাগম বেশি appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2yLqIr3

No comments:

Post a Comment