Saturday, April 25, 2020

সিজদাহ ফাউন্ডেশনের উদ্বোধন ও ইফতারসামগ্রী বিতরণ

ফাতেহ ডেস্ক করোনা মহামারীতে সারা দেশের মানুষ ভুগছে চরম খাদ্যসংকটে। এ অবস্থায়ই আজ থেকে শুরু হচ্ছে পবিত্র মাহে রমজান। রমজানের প্রস্তুতি তো দূরে থাক, নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রীও কিনতে পারছে না দরিদ্র পরিবারগুলো। এই সংকটকালীন মুহূর্তে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো সিজদাহ ফাউন্ডেশন।

২২ এপ্রিল সিজদাহ ফাউন্ডেশন ও ইশা ছাত্র আন্দোলন লাখাই উপজেলা শাখার যৌথ উদ্যোগে উপজেলার তেঘরিয়া গ্রামের প্রায় ৫০টি অসহায় পরিবারের মাঝে বিতরণ করা হয় ইফতার সামগ্রী। প্রতিটি পরিবারকে দেওয়া হয় প্রায় ১ কেজি করে ভোজ্যতেল, ডাল, চিনি, মুড়ি ও ময়দার একটি করে ইফতারপ্যাক। সামাজিক মর্যাদার কথা বিবেচনা করে গোপনীয়তা বজায় রেখে সন্ধ্যার পর পরিচালনা করা হয় এ কার্যক্রম।

এ আয়োজন বিষয়ে ইশা ছাত্র আন্দোলন জেলা সভাপতি মাওলানা আশরাফুল ইসলাম সোহাগ বলেন, বর্তমানে সকল শ্রেণি পেশার মানুষ এক হয়ে দুস্থ ও অসহায় মানুষের পাশে থাকা একান্ত কর্তব্য। আমরা আমাদের ক্ষুদ্র সামর্থ্য দিয়ে যথাসাধ্য চেষ্টা করেছি। অন্যরাও যদি এ ধরনের উদ্যোগ গ্রহণ করে তাহলে আসন্ন পবিত্র মাহে রমজানে অসহায় মানুষের খাদ্যসংকট কিছুটা হলেও লাঘব হবে ইনশাল্লাহ।

সিজদাহ ফাউন্ডেশনের স্বপ্নদ্রষ্টা ও ধনাই মিয়া স.প্রা. বিদ্যালয়ের শিক্ষক মাহবুবা আক্তার জানান ফাউন্ডেশন প্রতিষ্ঠার পেছনের গল্প, কয়েক মাস আগে আমার প্রথম সন্তানের জন্ম হয়েছিল। কিন্তু জন্মের সময়ই আল্লাহ ওকে মৃত্যু উপহার দিয়েছেন। পাওয়ার আগেই আমরা ওকে হারিয়েছি। জন্মের আগেই ওর নাম রেখেছিলাম সিজদাহ। আমাদের সেই সিজদাহ মায়ের স্মরণেই এই সিজদাহ ফাউন্ডেশন। ওর নিষ্পাপ স্মৃতিকে স্মরণ করে আমৃত্যু আমরা মানুষের জন্য সাধ্যমত কাজ করে যেতে চাই।

এই কল্যাণকাজে আমার পরিবারের প্রতিটি সদস্য সহযোগিতা করেছেন এবং অনুপ্রেরণা দিয়েছেন। আমি সবার প্রতি আন্তরিক ধন্যবাদ জানাই। সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরে আল্লাহর দরবারে অশেষ শুকরিয়া। ভবিষ্যতেও যেনো সাধ্যের সবটুকু দিয়ে এর ধারাবাহিকতা বজায় রাখতে পারি, সবার কাছে সেই দোয়া কামনা করি। আল্লাহ যেন আমাদের এই ক্ষুদ্র চেষ্টা কবুল করেন।

আয়োজকরা জানান, পবিত্র মাহে রমজান উপলক্ষে সিজদাহ ফাউন্ডেশনের খাদ্য বিতরণ কর্মসূচি চলমান থাকবে ইনশাআল্লাহ। আগ্রহী ব্যক্তিগণ ফাউন্ডেশনের অফিশিয়াল ফেসবুক পেজে এর (https://ift.tt/3cN9k49) মাধ্যমে অংশগ্রহণ করতে পারবেন এবং কার্যক্রমের বিস্তারিত তথ্য সংগ্রহ করতে পারবেন।

বিতরণ কার্যক্রমের পূর্বে ভাইরাস মহামারী থেকে নিষ্কৃতি পেতে এক লক্ষ ২৫ হাজার বার দোয়া ইউনুস পাঠের মাধ্যমে খতমে ইউনুস সম্পন্ন করা হয়। ঘরোয়াভাবে সংক্ষিপ্ত দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিল পরিচালনা করেন বাংলাদেশ মুজাহিদ কমিটি লাখাই উপজেলা শাখার সভাপতি মুফতি ইকবাল হুসাইন। উপস্থিত ছিলেন সিজদাহ ফাউন্ডেশনের উপদেষ্টা বিশিষ্ট কবি মাওলানা মহিম মাহফুজ, জেলা যুব নেতা আব্বাস উদ্দিন, লাখাই উপজেলার সাবেক সভাপতি আব্দুল হাফিজ হাবীব, লাখাই উপজেলার সভাপতি মেহরাব হুসাইন, ঢাকা মুহাম্মদপুর থানা সভাপতি বাহার উদ্দিন, লাখাই উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক নাজমুস সাকিব, প্রচার ও প্রকাশনা সম্পাদক শিহাব উদ্দিন।

বিতরণ কার্যক্রমে সহযোগিতায় ছিলেন আরিফুর রহমান, নাঈমুর রহমান, আবদুল্লাহ আল রায়হান ,আবদুর রহিম, এমদাদুল হক সাঈম ও তানজীমুল হক তানজীমসহ অন্যরা।

-এ

The post সিজদাহ ফাউন্ডেশনের উদ্বোধন ও ইফতারসামগ্রী বিতরণ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2xXiUCJ

No comments:

Post a Comment