Tuesday, April 28, 2020

হৃদরোগ ইনস্টিটিউটের ৮ চিকিৎসকসহ ৩০ জনের করোনা শনাক্ত

ফাতেহ ডেস্ক

ঢাকার জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট ও হাসপাতালের আটজন চিকিৎসকসহ মোট ৩০ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এছাড়া, হাসপাতালটির ১৫ চিকিৎসক এবং ৩৭ নার্সকে কোয়ারেন্টিনে পাঠিয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার হাসপাতালের পরিচালক অধ্যাপক মীর জামাল উদ্দিন এ তথ্য জানান। হাসপাতালে আসা রোগীদের মধ্যে ১০ জনের সংক্রমণ ধরা পড়ার পর চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হতে শুরু করেন উল্লেখ করে তিনি বলেন, ওই রোগীরা হৃদ্‌রোগের সমস্যা নিয়ে হাসপাতালে এসেছিলেন। তাদের সেবা দিতে গিয়ে ডাক্তার সেবিকাসহ অন্যরা আক্রান্ত হন।

ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক কাজল কুমার কর্মকার জানান, এর আগে সাতজন চিকিৎসকের মধ্যে সংক্রমণ ধরা পড়েছিল। মঙ্গলবার আরও একজনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস ‘পজিটিভ’ এসেছে।

ডা. কাজল জানান, আটজন ডাক্তার ছাড়া আক্রান্তদের মধ্যে ১৬ জন নার্স, দুজন ওয়ার্ড মাস্টার, তিনজন ওয়ার্ড বয় এবং একজন আনসার সদস্য রয়েছেন। এ ছাড়া, ১৫ জন চিকিৎসক এবং ৩৭ জন সেবিকা হোম কোয়ারেন্টিনে আছেন।

গত বুধবার এ হাসপাতালের এক রোগীর দেহে কোভিড-১৯ ধরা পড়ার পর তার সেবায় থাকা ডাক্তারসহ অন্যদের নমুনা পরীক্ষা করতে দেওয়া হয়। এরই মধ্যে আরও বেশ কয়েকজন রোগীর উপসর্গ দেখে পরীক্ষা করা হলে ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। সব মিলিয়ে ১০৭ জনের নমুনা পরীক্ষার জন্য দেওয়া হয়।

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্তের সংখ্যা ছয় হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৫ জনে।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও তিনজন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৫৫ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরও ৫৪৯ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৪৬২ জন।

-এ

The post হৃদরোগ ইনস্টিটিউটের ৮ চিকিৎসকসহ ৩০ জনের করোনা শনাক্ত appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/35co4a9

No comments:

Post a Comment