Monday, April 27, 2020

গণস্বাস্থ্যের কিট না নেওয়ার ব্যাখ্যা দিল ওষুধ প্রশাসন

ফাতেহ ডেস্ক

করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রমণ শনাক্তে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট গ্রহণ না করার ব্যাখ্যা দিয়েছে ওষুধ প্রশাসন অধিদপ্তর।

তাদের বক্তব্য, বিশ্বের কোনো দেশে করোনা শনাক্তে র‌্যাপিড টেস্ট কিট ব্যবহারের অনুমতি দেয়নি বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এছাড়া গাইডলাইন না মানায় গণস্বাস্থ্যের কিট হস্তান্তর অনুষ্ঠানে ওষুধ প্রশাসন অংশ নেয়নি বলেও জানানো হয়। সোমবার দুপুরে অধিদপ্তরে এক সংবাদ সম্মেলনে মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহাবুবুর রহমান এ সব কথা বলেন।

এ সময় সঠিক প্রক্রিয়া মেনে কিট হস্তান্তর করলে ওষুধ প্রশাসন এখনো তা নিতে প্রস্তুত বলে জানান তিনি।

এছাড়া ‘কিট না নিলেও ঘুষ দেব না’- গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর এমন বক্তব্যকে ‘আপত্তিকর’ উল্লেখ করে সৌজন্যমূলক আচরণ করার আহ্বান জানান ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক।

করোনা কিট নিয়ে গণস্বাস্থ্যকে এতদিন সহযোগিতা করে আসার বিষয়টিও সংবাদ সম্মেলনে তুলে ধরেন তিনি।

এর আগে রবিবার এক সংবাদ সম্মেলনে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ওষুধ প্রশাসন অধিদপ্তর ব্যবসায়িক কারণে জাতীয় স্বার্থের বিপক্ষে কাজ করছে। নানা অজুহাত দেখিয়ে গণস্বাস্থ্যের করোনা পরীক্ষার কিট গ্রহণ করেনি সরকার।

তিনি বলেন, আমরা জনগণের স্বার্থে শুধু সরকারের মাধ্যমে পরীক্ষা করে কিটটি কার্যকর কিনা তা দেখতে চেয়েছিলাম। কিন্তু সরকারিভাবে প্রতি পদে পদে পায়ে শিকল দেওয়ার চেষ্টা করছে।

-এ

The post গণস্বাস্থ্যের কিট না নেওয়ার ব্যাখ্যা দিল ওষুধ প্রশাসন appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2VGKYDj

No comments:

Post a Comment