Sunday, April 26, 2020

তুরস্কে একদিনে ১০৬ জনের মৃত্যু

ফাতেহ ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তুরস্কে নতুন করে আরও ১০৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় ২ হাজার ৭০৬ জনের মৃত্যু হলো। ওয়ার্ল্ডওমিটারস ওয়েবসাইট তাদের সর্বশেষ আপডেটে এ তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডওমিটারস ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, তুরস্কে নতুন করে আরও ২ হাজার ৮৬১ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭ হাজার ৭৭৩ জন। চীন ও ইরানকে ছাড়িয়ে এশিয়ায় যা সর্বোচ্চ আর গোটা বিশ্বে আক্রান্তের দিক দিয়ে সপ্তম সর্বোচ্চ।

গত বৃহস্পতিবার ( ২৩ এপ্রিল) তুর্কি সরকার করোনার বিস্তার ঠেকাতে দেশের ৩১টি প্রদেশে চারদিনের লকডাউন ঘোষণা করে। এরমধ্যে দেশটির জাতীয় দিবস উপলক্ষে ছুটি ও পবিত্র রমজান শুরুর ছুটিও অন্তর্ভূক্ত। গোটা বিশ্ব যেভাবে করোনার বিস্তার ঠেকাতে লকডাউন ঘোষণা করেছে তুরস্ক তা থেকে কিছুটা ব্যতিক্রম। খবর বিবিসি।

বিবিসি জানিয়েছে, দেশের অর্থনৈতিক কার্যক্রম বন্ধ ও মানুষের জনসমাগম নিষিদ্ধ না করেই তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান মহামারি এই ভাইরাস প্রতিরোধের চেষ্টা করছেন। তাই দেশটির চিকিৎসক, বাণিজ্য সংস্থা ও বিরোধী দল তার বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ না নেওয়ার অভিযোগ তুলেছে।

এখন পর্যন্ত বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। বিশ্বের এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ২১ হাজার ২০১ জন। বিশ্বের ২ লাখ ৩ হাজার ২৮৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনা।

অপরদিকে, করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৮ লাখ ৩৬ হাজার ৯৭০ জন।

-এ

The post তুরস্কে একদিনে ১০৬ জনের মৃত্যু appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2Y7tcef

No comments:

Post a Comment