Friday, April 24, 2020

রমজানে দেশবাসীকে নিজ ঘরে ইবাদত করার আহ্বান রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

ফাতেহ ডেস্ক

পবিত্র রমজানের চাঁদ দেখা গেছে বাংলাদেশের আকাশে। আর তাই শুরু হলো সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান। শনিবার (২৫ এপ্রিল) থেকে রোজা রাখবেন ধর্মপ্রাণ মুসলিমরা।

ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভা শেষে শুক্রবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় এ কথা জানানো হয়।

পবিত্র রমজান উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসী ও মুসলিম উম্মাহর প্রতি মোবারকবাদ জানিয়ে বাণী দিয়েছেন।

বাণীতে রাষ্ট্রপতি বলেন, বছর ঘুরে মাহে রমজান আমাদের মাঝে সমাগত। রমজান পবিত্রতা ও তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজ জীবনে এর প্রতিফলন ঘটাতে এবং শান্তিপূর্ণ সমাজ গঠনে সকলে অবদান রাখবেন এ প্রত্যাশা করি।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণের কথা মনে করিয়ে দিয়ে তিনি আরো বলেন, রমজান মাসে নিজ নিজ ঘরে ইবাদত বন্দেগি করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে রমজানের তারাবিসহ অন্যান্য সব নামাজ নিজ নিজ বাসায় পড়ার আহ্বান জানান।

তিনি বলেন, আসুন পবিত্র রমজানের শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে যাবতীয় ভোগবিলাস, হিংসা বিদ্বেষ উচ্ছৃঙ্খলতা ও সংঘাত পরিহার করে শান্তি প্রতিষ্ঠায় পরস্পরকে সহযোগিতা করি।

রমজানের চাঁদ দেখা যাওয়ায় আজ এশার নামাজের পর মসজিদে মসজিদে তারাবি নামাজ পড়ছেন মুসল্লিরা। আজ শুক্রবার (২৪ এপ্রিল) দিবাগত শেষরাতে ধর্মপ্রাণ মুসল্লিরা সেহ্‌রি খাবেন।

-এ

The post রমজানে দেশবাসীকে নিজ ঘরে ইবাদত করার আহ্বান রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3bDOqnP

No comments:

Post a Comment