Thursday, July 23, 2020

স্বাস্থ্যের ডিজির পদত্যাগপত্র গৃহীত

ফাতেহ ডেস্ক:

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদের পদত্যাগপত্র গৃহীত হয়েছে। দেশের স্বাস্থ্যসেবার নানা অনিয়ম বেরিয়ে আসতে থাকলে তুমুল সমালোচনার মুখে গত ২১ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন তিনি। এই পদে নতুন নিয়োগ দেয়া হবে।

আজ বৃহস্পতিবার ডা. আবুল কালাম আজাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। আগামী বছরের ১৪ এপ্রিল তার চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। চাকরির নির্ধারিত মেয়াদ শেষে দুই বছরের চুক্তিতে ছিলেন তিনি।

জানা যায়, ২০১৬ সালের ২১ আগস্ট তাকে ডিজি নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়। ওই বছরের ১ সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের শীর্ষ পদে যোগ দেন তিনি। তার আগে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ছিলেন তিনি।

দেশের করোনার মহামারি শুরু হলে চিকিৎসা কার্যক্রমসহ নানা বিষয় নিয়ে সমালোচিত হন আবুল কালাম আজাদ। এন-৯৫ মাস্কের মোড়কে বিভিন্ন হাসপাতালে সাধারণ মাস্ক সরবরাহ কেলেঙ্কারির ঘটনায় তার নামে সমালোচনা হতে থাকে। যদিও সেসব তিনি প্রত্যাখ্যান করেন।

এ ছাড়া সম্প্রতি জেকেজি হেলথ কেয়ার ও রিজেন্ট হাসপাতালের কেলেঙ্কারির ঘটনায়ও অধ্যাপক আবুল কালাম আজাদ ব্যাপক সমালোচনার মুখে পড়েন। এমনই প্রেক্ষাপটে ‘স্বেচ্ছায়’ পদত্যাগপত্র জমা দেন তিনি। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তার পদত্যাগপত্র যায় রাষ্ট্রপতির কাছে। সেখানে তার পদত্যাগপত্র গৃহীত হওয়ায় প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়।

The post স্বাস্থ্যের ডিজির পদত্যাগপত্র গৃহীত appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/39j8FqE

No comments:

Post a Comment