Thursday, July 23, 2020

দেশে একদিনে মৃত্যু ৫০, শনাক্ত ২৮৫৬

ফাতেহ ডেস্ক:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে চব্বিশ ঘণ্টায় ৫০ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১২ হাজার ৩৯৮টি নমুনা পরীক্ষা করে সংক্রমণ ধরা পড়েছে আরও ২ হাজার ৮৫৬ জনের শরীরে।

দেশে গত মার্চের শুরুর দিকে কভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হওয়ার পর বৃহস্পতিবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৮০১ জনে।

আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ১৬ হাজার ১১০ জন। এর মধ্যে ২ হাজার ৬ জনসহ মোট সুস্থ হয়েছেন ১ লাখ ১৯ হাজার ২০৮ জন।

সবশেষ তথ্যানুযায়ী, দেশে করোনার নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৩.০৪ শতাংশ, শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩০ শতাংশ এবং সুস্থতার হার ৫৫.১৬ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে বৃহস্পতিবার দুপুরে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

চব্বিশ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের ৪১ জন পুরুষ, ৯ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগেরই ২০ জন, খুলনা, রংপুর বিভাগে সাতজন করে, রাজশাহী বিভাগে ছয়জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, বরিশাল বিভাগে চারজন এবং সিলেট বিভাগে একজন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, সর্বোচ্চ ১৬ জনের মৃত্যু হয়েছে ৬১-৭০ বছরের মধ্যে, ১২ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, আটজনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে, সাতজন রয়েছেন ৪১-৫০ বছরের মধ্যে, ৮১-৯০ বছরের মধ্যে আছেন চারজন এবং ৩১-৪০ বছরের মধ্যে রয়েছেন তিনজন।

চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৬৯৭ জনকে, ছাড় পেয়েছেন ৬৩৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৮৬০ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ৮৫৯ জনকে, ছাড় পেয়েছেন ২ হাজার ৩২৪ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৯ হাজার ৯৫৯ জন।

The post দেশে একদিনে মৃত্যু ৫০, শনাক্ত ২৮৫৬ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/32Pds1I

No comments:

Post a Comment