Wednesday, July 22, 2020

ঈদে বাড়ি ফেরা নির্বিঘ্ন করার নির্দেশনা কাদেরের

ফাতেহ ডেস্ক:

ঈদুল আজহায় মানুষের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে সড়ক ও জনপথ অধিদপ্তরে ঈদকে সামনে রেখে দেশের সড়ক-মহাসড়কের পরিস্থিতি নিয়ে প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময় সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ নির্দেশ দেন তিনি।

কঠিন বাস্তবতায় এবারের ঈদ উদযাপন হতে যাচ্ছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, একদিকে বৈশ্বিক মহামারি করোনা, অন্যদিকে ক্রমশ ছড়িয়ে পড়ছে বন্যা। সরকার নানাদিক বিবেচনায় নিয়ে জনস্বার্থে গণ চলাচল অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে। করোনার পাশাপাশি অবিরাম বৃষ্টি সড়ক-মহাসড়ক ব্যবস্থাপনা, সুরক্ষা এবং তাৎক্ষণিক মেরামতে অতীতের মতো সড়ক ও জনপদ বিভাগকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। জনগণের ঈদযাত্রা করতে হবে নির্বিঘ্ন।

ওবায়দুল কাদের বলেন, একেক জোনের বাস্তবতা একেক রকম। গাড়ির চাপ মহাসড়কভেদে ভিন্ন। তাই আপনারা জোনভিত্তিক ও আন্তঃজোনভিত্তিক সমন্বয় করে পরিকল্পনা গ্রহণ করুন। মহাসড়কে কোনো সমস্যা থাকলে তা আগে থেকেই মেরামত করতে হবে।

ভুলতা, নবীনগর, চন্দ্রা, গাজীপুরের মতো রাজধানী থেকে বের হওয়ার পথগুলোতে যাতে যানজট সৃষ্টি না হয়, সেদিকে আগে থেকেই খেয়ালে রেখে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের। প্রয়োজনে স্বেচ্ছাসেবক বা কমিউনিটি পুলিশের সহযোগিতা নেয়ার পরামর্শ দেন তিনি।

অতীতের যেকোনো সময়ের চেয়ে সড়ক-মহাসড়ক এখন ভালো আছে দাবি করে সড়ক তিনি বলেন, এক্ষেত্রে কিছুটা ঝুঁকি বাড়িয়েছে অবিরাম বৃষ্টি। চলমান উন্নয়ন কার্যক্রম এগিয়ে নেয়ার পাশাপাশি মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে অতীতের মতো এবারো সবাইকে সচেষ্ট থাকতে হবে।

সেতুমন্ত্রী বলেন, দেশের বিভিন্ন স্থানে নির্মাণাধীন ফ্লাইওভার-আন্ডারপাসসহ চলমান কাজ জনস্বার্থে ঈদের আগের ৭ দিন ও পরের ৭ দিন বন্ধ রাখতে হবে।

এ সময় সরকারি নির্দেশনা মেনে ঈদে কর্মস্থল ত্যাগ না করতে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের। সড়ক-মহাসড়কের ওপর বা পাশে যাতে কোরবানির পশুরহাট না বসতে পারে সে জন্য জোন, সার্কেল ও বিভাগের কর্মকর্তাদের সক্রিয় থাকারও নির্দেশ দেন মন্ত্রী।

-এ

The post ঈদে বাড়ি ফেরা নির্বিঘ্ন করার নির্দেশনা কাদেরের appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2BmFoi9

No comments:

Post a Comment