Wednesday, July 22, 2020

ঢেলে সাজানো হচ্ছে স্বাস্থ্যখাত, টাস্কফোর্স গঠন

ফাতেহ ডেস্ক:

স্বাস্থ্য অধিদপ্তরের অনিয়ম বন্ধে একটি শক্তিশালী টাস্কফোর্স গঠন করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি বলেন, এই টাস্কফোর্সের মাধ্যমে দেশের হাসপাতাল, ক্লিনিকসহ অন্যান্য চিকিৎসা সংক্রান্ত প্রতিষ্ঠানে কোনো অনিয়ম হয় কিনা তা খতিয়ে দেখা হবে।

স্বাস্থ্যখাতের ওপর জনগণের আস্থা ফিরিয়ে আনতে এবং স্বাস্থ্যসেবার মান বাড়াতে টাস্কফোর্স গঠন করা হয়েছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী। দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, অধ্যাপক আবুল কালাম আজাদের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কার্যালয়ের মাধ্যমে রাষ্ট্রপতির কার্যালয়ে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে নতুন মহাপরিচালক নিয়োগ দেয়া হবে। এছাড়া আরো দুই হাজার চিকিৎসক নিয়োগের প্রক্রিয়া চলছে বলেও জানান মন্ত্রী।

এর আগে সকালে সচিবালয়ে স্বাস্থ্য সচিব আবদুল মান্নান জানান, স্বাস্থ্য অধিদপ্তরে আরো পরিবর্তন আসছে। মহাপরিচালকের পদত্যাগের পর এবার সরিয়ে দেয়া হচ্ছে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক আমিনুল ইসলামকে।

রিজেন্ট হাসপাতাল ও জেকেজি কাণ্ডে স্বাস্থ্য আমিনুল ইসলামের অপসারণের ফাইলে স্বাক্ষর করেছেন স্বাস্থ্য সচিব। এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানকেও সরিয়ে দেয়া হয়।

এদিকে, স্বাস্থ্যখাত ঢেলে সাজানো হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। মহাপরিচালকের পদত্যাগ স্বাস্থ্য অধিদপ্তরকে ঢেলে সাজাতে ইতিবাচক ভূমিকা রাখবে বলে জানান তিনি। দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

করোনাকাণ্ডের জেরে মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ জনপ্রশাসন মন্ত্রনালয়ে পদত্যাগপত্র জমা দেন।

The post ঢেলে সাজানো হচ্ছে স্বাস্থ্যখাত, টাস্কফোর্স গঠন appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/30EysFA

No comments:

Post a Comment