Saturday, July 18, 2020

করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়ালো, ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু

ফাতেহ ডেস্ক:

বাংলাদেশে করোনাভাইরাসে আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরো ২ হাজার ৭০৯ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ২ হাজার ৬৬ জন। আর মোট মারা গেছেন ২ হাজার ৫৮১ জন।

আজ শনিবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৬৩২টি এবং পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৯২৩টি। শনাক্তের হার ২৪.৮০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭৩ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১০ হাজার ৯৮ জন। সুস্থতার হার ৫৪.৪৯ শতাংশ। মৃত্যুর হার ১.২৮ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৯ জন ও নারী ৫ জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ২ হাজার ৪০ জন (৭৯.০৪%) ও নারী ৫৪১ জন (২০.৯৬%)।

হাসপাতালে মারা গেছে ৩২ জন এবং বাড়িতে ২ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৭৭৯ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৫৩১ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার। ১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

-এ

The post করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়ালো, ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/30jgA34

No comments:

Post a Comment