Tuesday, July 21, 2020

ফিলিস্তিনের করোনা সেন্টার গুড়িয়ে দিলো ইসরায়েল

ফাতেহ ডেস্ক:

ফিলিস্তিনের পশ্চিমতীরে দখলদার ইসরায়েলি বাহিনীর আগ্রাসন চলছেই। একদিকে নিরীহ ফিলিস্তিনের আটক করা হচ্ছে অন্যদিকে অব্যাহত রয়েছে অতর্কিত আক্রমণ।

এর মধ্যেই ফিলিস্তিনি একটি তল্লাশি চৌকি আক্রমণ করে গুড়িয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী, করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই যেটি নমুনা পরীক্ষা কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল। সোমবার এমন খবর জানিয়েছে ফিলিস্তিনের বার্তা সংস্থা ওয়াফা নিউজ এজেন্সি।

জানা যায়, পশ্চিমতীরের জেনিন শহরের প্রবেশমুখে অবস্থিত এই তল্লাশি চৌকিটি ব্যবহার করতো ফিলিস্তিনের নিরাপত্তা বাহিনী। এর বাইরে এটিকে অস্থায়ীভাবে করোনা সেন্টারে রূপ দেওয়া হয়েছিল। কিন্তু ইসরায়েলের আক্রমণে পুরো ভবনটি ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ।

সম্প্রতি ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু জর্ডান তীরে ফিলিস্তিনের আরো ভূখণ্ড দখল করার ঘোষণা দিয়েছেন। যুক্তরাষ্ট্র ছাড়া পৃথিবীর সব শক্তিধর রাষ্ট্র এই ঘোষণার নিন্দা করেছে। এমন পরিস্থিতিতে তারা ভূমি দখলের অবস্থান থেকে কিছুটা সরে এসে সাধারণ ফিলিস্তিনিদের ওপর অত্যাচার-নির্যাতন বাড়িয়ে দিয়েছে।

এর আগে রোববার আল কুদস শহরের গভর্নর আদনান গেইতকে আটক করেছে ইসরায়েলের দখলদার সেনারা। আদনান গেইত কুদস শহরের গভর্নর হিসেবে ২০১৮ সালে দায়িত্ব নিয়েছেন। তার পর থেকে এ পর্যন্ত দখলদার ইসরায়েলি সেনারা তাকে ১৭ বার আটক করেছে।

The post ফিলিস্তিনের করোনা সেন্টার গুড়িয়ে দিলো ইসরায়েল appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/39ijQj6

No comments:

Post a Comment