Sunday, July 26, 2020

একদিনে মৃত্যু ৫৪, শনাক্ত ২২৭৫

ফাতেহ ডেস্ক:

চব্বিশ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫৪ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১০ হাজার ৭৮ টি নমুনা পরীক্ষা করে সংক্রমণ ধরা পড়েছে ২ হাজার ২৭৫ জনের শরীরে।

দেশে গত মার্চের শুরুর দিকে কভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হওয়ার পর শনিবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৯২৮ জনে।

আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ২৩ হাজার ৪৫৩ জন। এর মধ্যে ১ হাজার ৭৯২ জনসহ মোট সুস্থ হয়েছেন ১ লাখ ২৩ হাজার ৮৮২ জন।

সবশেষ তথ্যানুযায়ী দেশে করোনার নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২২.৫৭ শতাংশ, শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ এবং সুস্থতার হার ৫৪.৪৪ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে রবিবার দুপুরে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

চব্বিশ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ৪০ জন পুরুষ, ১৪ জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ১০ জন, খুলনা বিভাগের আটজন, রাজশাহী বিভাগের সাতজন, সিলেট বিভাগের ছয়জন, রংপুর বিভাগের তিনজন এবং বরিশাল বিভাগের একজন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, সর্বোচ্চ ১৭ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, ১৫ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ৪১-৫০ বছরের মধ্যে রয়েছেন আটজন, ৭১-৮০ বছরের মধ্যে রয়েছেন সাতজন, ৮১-৯০ বছরের মধ্যে আছেন তিনজন এবং ২১-৩০ বছরের মধ্যে রয়েছেন একজন।

চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৭৬৭ জনকে, ছাড় পেয়েছেন ৭৩৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ১৩২ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ৮৫ জনকে, ছাড় পেয়েছেন ২ হাজার ৭৩৬ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৮ হাজার ৭৯৯ জন।

The post একদিনে মৃত্যু ৫৪, শনাক্ত ২২৭৫ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/39vw8F9

No comments:

Post a Comment