Thursday, July 23, 2020

সরকারী অনুমোদন পেলো ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন : গঠিত হলো নতুন কমিটি

ফাতেহ ডেস্ক:

করোনাকালীন সময়ে সমাজসেবায় ব্যাপক অবদান রাখা সমাজসেবামূলক সংগঠন ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন (ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন) সমাজিক সংগঠন হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সোসাইটি অ্যাক্ট তথা ‘১৮৬০ সালের সামাজিক নিবন্ধন আইন-২১’ এর অধিনে সংগঠনটি সারাদেশব্যাপী সমাজসেবামূলক কাজ করার অনুমোদন পেয়েছে।

সংগঠনটির রেজিস্ট্রেশন নং : এস-৪৫৬৮ (S-4568)। সংগঠনের সেক্রেটারি জেনারেল মুফতী মুহা.মুহিব্বুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

সরকারী অনুমোদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর এক জরুরী বৈঠকের মাধ্যমে ফাউন্ডেশনের নতুন পূর্ণাঙ্গ কমিটিও অনুমোদন পেয়েছে। মঙ্গলবার (২১ জুলাই) যাত্রাবাড়িস্থ মারকাযুত তাকওয়া ইসলামিক রিসার্স সেন্টারে (সংস্থার অস্থায়ী কার্যালয়) অনুষ্ঠিত বৈঠকে নতুন এই কমিটির অনুমোদন দেওয়া হয়।

ইকরামুল উম্মাহ ফাউন্ডেশনের কার্যনির্বাহী কমিটির পূর্নাঙ্গতা পেয়েছে। কমিটির পূর্নাঙ্গ তালিকা নিম্নরূপ:

১.চেয়ারম্যান : মুফতী হাবিবুর রহমান মিছবাহ।
২. ভাইস-চেয়ারম্যান : আমিমুল ইহছান
৩. ভাইস-চেয়ারম্যান : সামসুদ্দোহা তালুকদার।
৪. সেক্রেটারি জেনারেল : মুফতী মুহা. মুহিব্বুল্লাহ
৫. জয়েন্ট সেক্রেটারি : ইমতিয়াজ উদ্দিন সাব্বির
৬. অর্গানাইজেশন সেক্রেটারি : আব্দুর রহমান কোব্বাদী
৭. ফাইন্যান্স সেক্রেটারি : আকন সিরাজুল ইসলাম।
৮. প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি : জিয়াউল আশরাফ।
৯. ইনফরমেশন এন্ড কমিনিকেশন সেক্রেটারি : এহসান সিরাজ
১০. অফিস সেক্রেটারি : এইচ.এম আবু বকর।
১১. নির্বাহী সদস্য : মুফতী শামসুদ্দোহা আশরাফী।
১২. নির্বাহী সদস্য : মুফতী রেজাউল করিম আবরার
১৩. নির্বাহী সদস্য : মুহাম্মাদ বদরুজ্জামান
১৪. নির্বাহী সদস্য : মুফতী মাহফুজুর রহমান জাবের।
১৫. নির্বাহী সদস্য : আলমগীর হোসেন
১৬. নির্বাহী সদস্য : হাছিব আর রহমান।

সংস্থার নতুন কমিটি ও কার্যক্রম বিষয়ে ইকরামুল উম্মাহর চেয়ারম্যান মুফতী হাবিবুর রহমান মিছবাহ বলেন , ‘আলেমরা জনসেবায় বড় ভূমিকা রাখছে এ বিষয়টিকে সামনে আনার জন্যই এক ঝাঁক তরুণ আলেম এবং প্রতিনিধিত্বশীল তরুণদের নিয়ে আমরা গঠন করেছিলাম ইকরামুল মুসলিমিন ফাউন্ডেশন। প্রতিষ্ঠাকালীন সময়ে থেকে নিয়েই এই সংগঠনটি সারাদেশব্যাপী আলোচিত হয়েছিলো। সংগঠনের আত্মপ্রকাশ হিসাবে প্রতিষ্ঠাকালীন সময়ে দেশের প্রথিতযশা আলেমদের নিয়ে একটি বৃহৎ সেমিনার ও বাস্তবায়ন করেছিলাম আমরা। এরপর ধারাবাহিকভাবে সারাদেশে বিভিন্ন জনসেবামূলক কাজ চলমান ছিলো।

করোনাকালীন সময়ে এসে ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন (পূর্বনাম : ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন) সারাদেশব্যাপী সবচেয়ে আলোচিত সমাজ সেবামূলক সংগঠন হিসেবে নিজের অবস্থান তৈরি করতে পেরেছে। পরবর্তীতে কাজের সুবিধার্থে আমরা সরকারি রেজিস্ট্রেশন প্রক্রিয়ার দিকে আগানোর পর কিছু প্রাতিষ্ঠানিক জটিলতার কারণে সংগঠনের নাম ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন থেকে ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন করা হয়েছে। যা বর্তমানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেজিস্টারকৃত একটি সমাজসেবামূলক সংগঠন। তিনি বলেন , ইনশাল্লাহ আমরা এ সংগঠনের মাধ্যমে সারাদেশব্যাপী জনসেবামূলক কাজ করে যাবো। তিনি এ সংগঠনের সফলতার জন্য সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন।

The post সরকারী অনুমোদন পেলো ইকরামুল উম্মাহ ফাউন্ডেশন : গঠিত হলো নতুন কমিটি appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2CInxTo

No comments:

Post a Comment