Thursday, July 16, 2020

সৌদিতে ভিসার বর্ধিত মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে নবায়ন হবে!

ফাতেহ ডেস্ক:

সৌদি আরবে বসবাসরত অভিবাসীদের ভিসার মেয়াদ সংক্রিয়ভাবে নবায়ন হবে বলা জানা গেছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতেই এই সিদ্ধান্ত নিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

আল আরাবিয়ার বরাতে জানা যায়, জুলাই মাসের শুরুতেই এই সংক্রান্ত একটি ঘোষণা দিয়েছে সৌদি আরব। দেশটির বাইরে আটকে পড়া অভিবাসীদের ভিসার মেয়াদ তারা তিন মাস বাড়ানোর সিদ্ধান্ত নেয়।

জানা যায়, করোনাভাইরাসের এই মহামারিতে ক্ষতিগ্রস্ত বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যবসা ও ব্যক্তিকে সহায়তা করতেই এই পদক্ষেপ নেয়া হয়েছে।

সৌদি আরব পাসপোর্ট অধিদপ্তরের প্রধান মেজর জেনারেল সুলাইমান আবিদুল আজিজ বলেন, চলমান এই মহামারিতে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। এর মধ্যে অভিবাসীদের ভিসা বর্ধিতকরণ একটি। যারা এই মহামারির আগে বৈধ আকামা ও এক্সিট-রিটার্ন ভিসা নিয়ে সৌদি ত্যাগ করেছে, কিন্তু লকডাউনের কারণে ফিরতে পারেনি তারা বর্ধিত ভিসার সুযোগ পাবে।

তিনি বলেন, কারণ এক্সিট-রিটার্ন ভিসা নিয়েও অনেকে নির্দিষ্ট সময়ে ফিরতে পারেনি। তাদের ভিসার মেয়াদও শেষ হয়েছে। নতুন এই সিদ্ধান্ত তাদের বিপদ থেকে রক্ষা করার জন্যই নেয়া হয়েছে।

এরপর এক টুইটে তিনি বলেন, নতুন এই সিদ্ধান্তের আওতায় যাদের বৈধ আকামা আছে তাদের সবার ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে নবায়ন হয়ে যাবে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সৌদি সরকারের এমন সিদ্ধান্ত সত্যিই প্রশংসাযোগ্য।

-এ

The post সৌদিতে ভিসার বর্ধিত মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে নবায়ন হবে! appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2DOJn8a

No comments:

Post a Comment