Saturday, July 25, 2020

দেশে একদিনে মৃত্যু ৩৮, শনাক্ত ২৫২০

ফাতেহ ডেস্ক:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চব্বিশ ঘণ্টায় দেশে ৩৮ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১০ হাজার ৪৪৬ টি নমুনা পরীক্ষা করে সংক্রমণ ধরা পড়েছে ২ হাজার ৫২০ জনের শরীরে।

দেশে গত মার্চের শুরুর দিকে কভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হওয়ার পর শনিবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৮৭৪ জনে।

আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ২১ হাজার ১৭৮ জন। এর মধ্যে ১ হাজার ১১৪ জনসহ মোট সুস্থ হয়েছেন ১ লাখ ২২ হাজার ৯০ জন।

সবশেষ তথ্যানুযায়ী, দেশে করোনার নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৪.১২ শতাংশ, শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩০ শতাংশ এবং সুস্থতার হার ৫৫.২০ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে শনিবার দুপুরে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

চব্বিশ ঘণ্টায় মৃত্যুবরণ করাদের মধ্যে ২৯ জন পুরুষ, নয়জন নারী। তাদের মধ্যে হাসপাতালে মৃত্যু হয়েছে ৩৪ জনের, বাড়িতে তিনজনের এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

গত একদিনে যারা মৃত্যুবরণ করেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগেরই ১৭ জন, আটজন রাজশাহী বিভাগের, খুলনা ও চট্টগ্রাম বিভাগের রয়েছেন চারজন করে, তিনজন ময়মনসিংহ বিভাগের এবং একজন করে আছেন রংপুর ও সিলেট বিভাগের।

বয়স বিশ্লেষণে দেখা যায়, চব্বিশ ঘণ্টায় মৃত্যুবরণ করাদের মধ্যে নয়জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে, আটজনের বয়স ৬১-৭০, ছয়জনের বয়স ৪১-৫০ বছর, চারজনের বয়স ৮১-৯০, তিনজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে এবং একজনের বয়স একশো বছরের ঊর্ধ্বে।

চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৬৪৯ জনকে, ছাড় পেয়েছেন ৪১৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ২০২ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ১ হাজার ৭০৯ জনকে, ছাড় পেয়েছেন ১ হাজার ৭৮৯ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৯ হাজার ৪৫০ জন।

The post দেশে একদিনে মৃত্যু ৩৮, শনাক্ত ২৫২০ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3hD8uJQ

No comments:

Post a Comment