Sunday, July 19, 2020

রিমান্ড শেষে কারাগারে জেকেজির আরিফুল

ফাতেহ ডেস্ক:

করোনার নমুনা পরীক্ষায় জালিয়াতি ও চক্তি ভঙ্গের অভিযোগে গ্রেপ্তার জেকেজি হেলথ কেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আরিফুল হক চৌধুরীকে দ্বিতীয় দফায় চারদিন জিজ্ঞাসাবাদের পর কারাগারে পাঠানো হয়েছে।

জিজ্ঞাসবাদ শেষে রবিবার আরিফুলকে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন ডিবির পরিদর্শক লিয়াকত আলী। শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মাহমুদা আক্তার তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১৫ জুলাই জিজ্ঞাসবাদের জন্য দ্বিতীয় দফায় আরিফুল এবং তার সহযোগী ও ভগ্নিপতি সাঈদ চৌধুরীর চারদিনের রিমান্ড মঞ্জুর করেছিল আদালত।

গত ২৩ জুন গুলশান থেকে গ্রেপ্তারের দুইজনকে দুইদিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করে কারাগারে পাঠিয়েছিল থানা পুলিশ। এরমধ্যে গত ১২ জুলাই আরিফুলের স্ত্রী জেকেজির চেয়ারম্যান ডা. সাবরিনাকে শারমিন হুসাইনকে গ্রেপ্তারের পর মামলার তদন্তভার পায় গোয়েন্দা পুলিশ। পরদিন তার তিনদিনের রিমান্ড মঞ্জুর হয়। তারপর সাবরিনাকে আরো দুইদিনের হেফাজতে পেয়েছে গোয়েন্দা পুলিশ।

জেকেজির বিরুদ্ধে অভিযোগ, সরকারের কাছ থেকে বিনামূল্যে নমুনা সংগ্রহের অনুমতি নিয়ে বুকিং বিডি ও হেলথকেয়ার নামে দুটি সাইটের মাধ্যমে টাকা নিচ্ছিল এবং নমুনা পরীক্ষা ছাড়াই করোনার ভুয়া সনদ দিত।

এ বিষয়ে রাজধানীর কল্যাণপুরের একটি বাড়ির কেয়ারটেকারের অভিযোগের সত্যতা পেয়ে গত ২২ জুন জেকেজির সাবেক গ্রাফিক ডিজাইনার হুমায়ুন কবীর হিরু ও তার স্ত্রী তানজীন পাটোয়ারীকে গ্রেপ্তার করে পুলিশ।

তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে প্রতিষ্ঠানটির সিইও আরিফুলকে গ্রেপ্তার করা হয়। জেকেজির নমুনা সংগ্রহের যে অনুমোদন ছিল, তাও ২৪ জুন বাতিল করে স্বাস্থ্য অধিদপ্তর।

ওই ঘটনায় করা মামলায় সাবরিনা, আরিফুল, সাঈদ, হুমায়ুন কবীর হিরু, তানজীন পাটোয়ারী ছাড়াও জেকেজির কর্মী মামুনুর রশিদ ও বিপ্লব গ্রেপ্তার রয়েছেন। এদের মধ্যে হিরু ও তার স্ত্রী তানজীন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

-এ

The post রিমান্ড শেষে কারাগারে জেকেজির আরিফুল appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/32zzPbi

No comments:

Post a Comment