Monday, June 22, 2020

করোনা উপসর্গে মৃত ব্যক্তির দাফনে অংশ নেয়ায় চাকরিচ্যুত ইমাম!

ফাতেহ ডেস্ক:

করোনার উপসর্গে মারা যাওয়া ব্যক্তির দাফনের কাজে সহায়তা করায় এক ইমামকে চাকরিচ্যুত করার অভিযোগ উঠেছে মসজিদ কমিটির বিরুদ্ধে। গত ১৯ জুন জুমার নামাজের সময় ফেনীর সোনাগাজীতে এ ঘটনা ঘটেছে।

চাকরি হারানো ইমাম মাওলানা নূরুল্লাহ সোনাগাজী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের বক্সআলী ভূঁইয়া বাড়ি জামে মসজিদে ৬ বছর ধরে ইমামের দায়িত্ব পালন করছেন। তিনি ইসলামিক ফাউন্ডেশনের দাফন টিমের সদস্য।

মসজিদ কমিটির সভাপতি ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সাখাওয়াত হোসেন আলাউল বলেন, ‘ইমাম সাহেব কমিটির অনুমতি না নিয়ে করোনা উপসর্গে মৃত দুই ব্যক্তির দাফন-কাফনে অংশগ্রহণ করায় মুতওয়াল্লিদের মাধ্যমে ইমামের দায়িত্ব থেকে সাময়িকভাবে ছুটি দেওয়া হয়েছে।’

তবে ইমামের অভিযোগ, ১৭ জুন বিকালে উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের সুলাখালী গ্রামের বাসিন্দা মাওলানা জিয়াউল হক করোনার উপসর্গ নিয়ে মারা যান। ইসলামিক ফাউন্ডেশনের দাফন টিমের সদস্য হিসেবে তিনি দাফন কাজে অংশ নেন। এতে মসজিদ কমিটি ক্ষিপ্ত হয়ে তাকে শুক্রবার ইমাম ও খতিবের দায়িত্ব থেকে অব্যাহিত দেয়। তিনি মসজিদে নামাজ পড়তে গেলে তাকে সেখান থেকে জোরপূর্বক বের করে দেওয়া হয়।

মতিগঞ্জ ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান হাবু বলেন, ‘এটি সত্যিই দুঃখজনক। যেখানে পরিবারের লোকজনকেও অনেক সময় পাশে পাওয়া যায় না। সেখানে তারা সম্পূর্ণ বিনা পারিশ্রমিকে এমন কাজ করছেন। তাদের চাকরিচ্যুত না করে দেখাশোনা করা উচিত। তারা বর্তমান সময়ের বড় যোদ্ধা।’

The post করোনা উপসর্গে মৃত ব্যক্তির দাফনে অংশ নেয়ায় চাকরিচ্যুত ইমাম! appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2Bv6Cmk

No comments:

Post a Comment