Thursday, June 25, 2020

দেশে একদিনে মৃত্যু ৩৯, শনাক্ত ৩৯৪৬

ফাতেহ ডেস্ক:

চব্বিশ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৯ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১৭ হাজার ৯৯৯টি নমুনা পরীক্ষা করে অতি ছোঁয়াচে ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে আরও ৩ হাজার ৯৪৬ জনের শরীরে।

এই নিয়ে দেশে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৬২১ জন। আর আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ২৬ হাজার ৬০৬ জন। আর নতুন ১ হাজার ৮২৯ জন নিয়ে মোট সুস্থ হলেন ৫১ হাজার ৪৯৫ জন।

বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলে; এর দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যু।

দেশে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২১.৯ শতাংশ; মৃত্যুর হার ১.২৮ শতাংশ এবং সুস্থতার হার ৪০.৬৭ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে বৃহস্পতিবার দুপুরে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, চব্বিশ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাতের ৩২ জন পুরুষ, ৭ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগ ও চট্টগ্রাম বিভাগের আছেন ১০ জন করে, রাজশাহী ও খুলনা বিভাগের পাঁচজন করে; এছাড়া রংপুর বিভাগের চারজন, ময়মনসিংহ বিভাগের তিনজন এবং বরিশাল বিভাগের দুজন।

হাসপাতালে মৃত্যু হয়েছে ২৮ জনের, বাকি ১১ জনের মৃত্যু বাড়িতে। বয়স বিশ্লেষণে দেখা যায়, সর্বোচ্চ ১২ জনের মৃত্যু হয়েছে ৬১-৭০ বছর বয়সীদের মধ্যে। সাতজন করে মৃত্যু হয়েছে ৪১-৫০ ও ৭১-৭০ বছর বয়সীদের মধ্যে। এছাড়া ২১-৩০ বছরের মধ্যে আছেন দুজন, একজন করে আছেন ৩১-৪০ ও ৯১-১০০ বছর বয়সীদের মধ্যে।

চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৬৪৫ জনকে, ছাড় পেয়েছেন ৩৭৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৩ হাজার ৪২৯ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ৬৫৬ জন, ছাড় পেয়েছেন ২ হাজার ৬১৮ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৬৩ হাজার ৯৯৮ জন।

The post দেশে একদিনে মৃত্যু ৩৯, শনাক্ত ৩৯৪৬ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3evBO3K

No comments:

Post a Comment