Sunday, June 21, 2020

দেশে একদিনে মৃত্যু ৩৯, শনাক্ত ৩,৫৩১

ফাতেহ ডেস্ক:

চব্বিশ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৯ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১৫ হাজার ৫৮৫ টি নমুনা পরীক্ষা করে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে ৩ হাজার ৫৩১ জনের শরীরে।

এই নিয়ে রবিবার পর্যন্ত দেশে করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১২ হাজার ৩০৬ জন। বাংলাদেশে এই ভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মিলে গত ৮ মার্চ।

আক্রান্তদের মধ্যে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৪৬৪ জন। আর গত একদিনে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৮৪ জন। মোট সুস্থ হয়েছেন ৪৫ হাজার ৭৭ জন।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে রবিবার দুপুরে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নতুন মৃত্যুবরণ করাদের মধ্যে ৩৫ জন পুরুষ, চারজন নারী। হাসপাতালে মৃত্যু হয়েছে ৩৩ জনের, বাসায় মৃত্যু হয়েছে ছয়জনের। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৬ জন, চট্টগ্রাম বিভাগের ১১ জন, রাজশাহীর দুজন, খুলনা ও বরিশাল বিভাগের চারজন করে এবং সিলেট ও রাজশাহী বিভাগের একজন করে।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ১২ জন করে মৃত্যু হয়েছে ৪১-৫০ ও ৫১-৬০ বছর বয়সীদের। চারজনের বয়স ৬১-৭০ বছর, দুজনের বয়স ৭১-৮০; একজন করে মৃত্যু হয়েছে ০-১০, ৩১-৪০ ও ৮১-৯০ বছর বয়সীদের।

চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৬৩১ জনকে, ছাড় পেয়েছেন ৩৫৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১৯০ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ৮১৯ জনকে, ছাড় পেয়েছেন ২ হাজার ১৩২ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৬৩ হাজার ২০৫ জন।

-এ

The post দেশে একদিনে মৃত্যু ৩৯, শনাক্ত ৩,৫৩১ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/31ewFcD

No comments:

Post a Comment