Monday, June 22, 2020

যুক্তরাষ্ট্রে মৃত্যু ১৫০,০০০ ছাড়াতে পারে: ট্রাম্প

ফাতেহ ডেস্ক:

করোনাভাইরাসে আক্রান্ত দেশগুলোর মধ্যে সবচেয়ে পর্যুদস্ত যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যু উভয় তালিকাতেই অনেক আগে থেকেই শীর্ষে দেশটি। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পূর্বাভাস, এই ভাইরাসে আক্রান্ত হয়ে তার দেশে মৃত্যুর সংখ্যা ছাড়াতে পারে দেড় লাখ।

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃত্যু সংখ্যা ১ লাখ ২০ ছাড়িয়েছে তখন এমন ভবিষ্যদ্বাণী করলেন ট্রাম্প। টেলিভিশন চ্যানেল স্প্যাকট্রাম নিউজকে দেওয়া সাক্ষাৎকারের সময় তিনি বলেন, “মৃত্যু সংখ্যা দেড় লাখ পর্যন্ত উঠতে পারে। দেড় লাখও ছাড়িয়ে যেতে পারে।”

কভিড-১৯ যুক্তরাষ্ট্রে আরও অনেক মৃত্যু হতে পারত বলে মনে করেন ট্রাম্প। যথাযথ পদক্ষেপের কারণে তা অনেকটা নিয়ন্ত্রণে রাখা গেছে বলে দাবি তার, “কিন্তু প্রশমনে ব্যবস্থা না দিলে আমরা দুই মিলিয়ন থেকে চার মিলিয়ন মানুষ আমরা হারাতাম।”

মার্চের মাঝামাঝিতে ইম্পিরিয়াল কলেজ অব লন্ডনের একটি গবেষণাতেও এমন একটি দাবি করা হয়েছিল। তাতে বলা হয়েছিল, অতি ছোঁয়াচে এই ভাইরাস প্রতিরোধে কোনো ব্যবস্থা না নিলে যুক্তরাষ্ট্রে ২২ লাখ মানুষের মৃত্যু হওয়ার সম্ভাবনা ছিল।

এদিকে, জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্থানীয় সময় সোমবার রাত সাড়ে আটটা পর্যন্ত (বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টা) যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ১ লাখ ২০ হাজার ছাড়িয়ে গেছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২৩ লাখ ১০ হাজার।

আক্রান্ত ও মৃত্যুর প্রকোপ খুব একটা না কমলেও ট্রাম্পের দাবি যুক্তরাষ্ট্রের পরিস্থিতি এখন স্বাভাবিক হতে শুরু করেছে, “করোনা মোকাবিলায় আমরা ভালো করেছি। এখন আমরা দেশকে আগের অবস্থায় ফিরিয়ে আনতে কাজ করছি।”

-এ

The post যুক্তরাষ্ট্রে মৃত্যু ১৫০,০০০ ছাড়াতে পারে: ট্রাম্প appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2AS0wwJ

No comments:

Post a Comment