Friday, June 19, 2020

করোনা শনাক্তের হার ঢাকায় স্থিতিশীল, চট্টগ্রামে বাড়ছে

ফাতেহ ডেস্ক:

ঢাকায় করোনা শনাক্তের হার স্থিতিশীল থাকলেও চট্রগ্রামে বাড়ছে রকেট গতিতে। গত এক মাসের হিসেবে দেখা যাচ্ছে, ১৫ মে দেশে মোট শনাক্ত রোগীর ৮০ ভাগ ছিল ঢাকা বিভাগের। ১৫ জুন কমে ৬৬ ভাগে নেমে আসে।

এই সময়ে চট্টগ্রামে ৮ দশমিক ৯৮ ভাগ থেকে বেড়ে দাঁড়িয়েছে ১৯ শতাংশে। ঢাকা ছাড়া প্রায় সব বিভাগেই গত এক মাসে শনাক্তের হার বেড়েছে। তারপরও দেশের মোট শনাক্তের অর্ধেকই ঢাকার বাসিন্দা।

১০৩ দিনে বাংলাদেশে কভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে লাখের ওপরে।

এর মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে ঢাকায়। ১৫ মে ঢাকা বিভাগে শনাক্ত হয় ১১, ৭৫০ জন যা ৭৯ দশমিক ১৬ শতাংশ। ১৫ জুন এ সংখ্যা ঠেকেছে ৩৫,০১৪ জনে হার দাঁড়িয়েছে ৬৬ দশমিক ৯। অর্থাৎ ঢাকায় শনাক্তের হার কমতির দিকে।

কিন্তু চট্রগ্রামের চিত্র উল্টো। এই বিভাগে করোনা শনাক্তের হার এক মাসের ব্যবধানে দ্বিগুণ হয়েছে। ১৫ মে শনাক্ত হয় ১,৩৩৩ শতাংশ হিসেবে ৮ দশমিক ৯৮। ১৫ জুন এ হার গিয়ে দাড়িয়েছে ১৮ দশমিক ৮৭ শতাংশে।

মাসের ব্যবধানে সিলেটে ১ দশমিক ৪৮ শতাংশ থেকে ২ দশমিক ৮৫ শতাংশ হারে করোনা শনাক্ত বেড়েছে। রংপুর বিভাগেও এ হার বাড়তির দিকে। খুলনায় ২৭৪ জন রোগি শনাক্তের এক মাসের মধ্যে ১৫ জুন তা ১৫১৬ জন হয়।

ময়মনসিংহ বিভাগে শনাক্ত ঢাকার মতই স্থতিশীল। বরিশালেও শনাক্তের হার বেড়েছে। রাজশাহী বিভাগে শনাক্ত ১ দশমিক ৪০ থেকে বেড়ে হয়েছে ২ দশমিক ২১ শতাংশ।

-এ

The post করোনা শনাক্তের হার ঢাকায় স্থিতিশীল, চট্টগ্রামে বাড়ছে appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2V1cjQa

No comments:

Post a Comment