Tuesday, March 24, 2020

মসজিদ বন্ধ না করে মুসল্লিদের উপস্থিতি সীমিত রাখার পরামর্শ দিলেন আলেমগণ

ফাতেহ ডেস্ক

করোনাভাইরাসের কারণে মসজিদ বন্ধ না করে মুসল্লিদের উপস্থিতি সীমিত রাখার পরামর্শ দিয়েছেন দেশের শীর্ষ আলেমগণ।

আজ মঙ্গলবার (২৪ মার্চ) সকালে ইসলামিক ফাউন্ডেশনের আহ্বানে বাংলাদেশে শীর্ষ অলেমদের মতবিনিময় শেষে এক বিজ্ঞপ্তিতে এ সংক্রান্ত নির্দেশনা তুলে ধরা হয়।

ইফার বৈঠক শেষে বিজ্ঞপ্তিতে বলা হয়, করােনা ভাইরাস সংক্রমণ রোধে মানুষের ব্যাপক মৃত্যুঝুঁকি থেকে সুরক্ষার আকস্মিক পদক্ষেপ হিসেবে সর্বপ্রকার জমায়েত বন্ধের পাশাপাশি মসজিদসমূহে পাঁচওয়াক্ত নামাজে সম্মানিত মুসল্লিগণের উপস্থিতি সীমিত ও ক্ষুদ্র পরিসরে রাখার পরামর্শ দেন আলেমরা। মসজিদে জামাত চালু রাখার কথা বলেন তারা। একজন বা দুই জন তিন জন হলেও জামাত চালু রাখার পরমর্শ দেন তারা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মসজিদের ইমাম মুয়াজ্জিন ও সংশ্লিষ্ট ব্যক্তিগণ সুরক্ষা পদ্ধতি অবলম্বনপূর্বক মসজিদে আজান ও জামাত যথাসম্ভব বজায় রাখবেন। মসজিদ বন্ধ থাকবে না তবে সর্বসাধারণ নিজ নিজ ঘরে অবস্থানপূর্বক সুরক্ষা পদ্ধতি অবলম্বন করে জামাতবদ্ধ হয়ে নামাজ আদায় করে নিবেন।

বিজ্ঞপ্তিতে দেশের শীর্ষ আলেমরা সকলকে ব্যক্তিগতভাবে তওবা, ইস্তিগফার অব্যাহত রাখার আহ্বান জানিয়ে বলেন, সবাই ব্যক্তিগতভাবে তওবা-ইস্তিগফার অব্যাহত রাখবেন। মহান আল্লাহর ক্ষমা ও করুণা প্রার্থনা করে দোয়া করুন। মহান আল্লাহ আমাদের দ্রুত মুক্তির দুয়ার ও মুক্ত করুন। আমীন।

ইসলামিক ফাউন্ডেশনের ডেপুটি ডিরেক্টর মাওলানা ড. মুশতাক আহমদের পরিচালনায় বৈঠকে উপস্থিত ছিলেন মুফতি মুহাম্মাদ আলী, মাওলানা মিজানুর রহমান সাইদ, মাওলানা আবদুর রাজ্জাক, মাওলানা সাইফুল ইসলাম, শায়খ আহমাদুল্লাহ প্রমুখ। এছাড়াও টেলিফোনে দেশের বিভিন্ন জেলার শীর্ষস্থানীয় আলেমদের মতামত নেয়া হয় বলেও জানা যায়।

-এ

The post মসজিদ বন্ধ না করে মুসল্লিদের উপস্থিতি সীমিত রাখার পরামর্শ দিলেন আলেমগণ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/39eNmVp

No comments:

Post a Comment