Monday, March 23, 2020

হোটেল-রেস্তোরাঁ বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার, আজ থেকে সেনা মোতায়েন

ফাতেহ ডেস্ক

প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে মঙ্গলবার (২৪ মার্চ) থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশের সকল হোটেল-রেস্তোরাঁ বন্ধের সিদ্ধান্ত নিলেও অনিবার্য কারণে তা প্রত্যাহার করা হয়েছে। বাংলাদেশ রেস্তেরাঁ মালিক সমিতির প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, যদি হোটেল-রেস্তোরাঁ বন্ধ করা হয় তা পরবর্তীতে জানানো হবে।

এর আগে, সারাদেশের শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দোকান মালিক সমিতি। তবে যেসব দোকানে ওষুধ ও খাবার সামগ্রী বিক্রি হয়—এমন কোনও বাজার, দোকান বা মার্কেট এ সিদ্ধান্তের আওতায় পড়বে না বলে জানানো হয়।

এদিকে, করোনা পরিস্থিতি মোকাবেলায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত পুলিশ ও হাসপাতাল সেবা বাদে দেশের সকল সরকারি বেসরকারি অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (২৩ মার্চ) বিকেলে সচিবালয়ে এক জরুরি ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ ঘোষণা দেন।

সারা দেশে মঙ্গলবার (২৪ মার্চ) সেনা মোতায়েন করা হচ্ছে। তারা জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি জানান, সারা দেশে জেলা প্রশাসক এবং ম্যাজিস্ট্রেটদেরকে চাহিদা মোতাবেক সশস্ত্র বাহিনী সহায়তা করবে।

সারা দেশে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সশস্ত্র বাহিনী বেসামরিক বাহিনীকে সহায়তা করবে বলেও জানান তিনি।

বাংলাদেশে এরইমধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩ জন। আক্রান্ত হয়েছেন ৩৩ জন। আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক এবং দুজন নার্সও রয়েছেন।

-এ

The post হোটেল-রেস্তোরাঁ বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার, আজ থেকে সেনা মোতায়েন appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3doTfCP

No comments:

Post a Comment