Monday, September 28, 2020

দুর্নীতি ও নারী নির্যাতনের মহামারিও চলছে: নজরুল

ফাতেহ ডেস্ক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বাংলাদেশে বর্তমানে কেবল করোনা মহামারি নয়, ‘দুর্নীতি ও নারী নির্যাতনেরও’ মহামারি চলছে। এই মহামারি থেকে নিজেদের রক্ষা পেতে হবে এবং জনগণকে রক্ষা করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

আজ সোমবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী ও শিশু অধিকার ফোরামের এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বর্ণনা দিয়ে বিএনপি নেতা নজরুল প্রশ্ন তোলেন, এমন অবস্থা হলে গরিব মানুষ খাবে কী? কর্মজীবীরা হালাল উপার্জনে চলবেন কী করে? সন্তানদের লেখাপড়ার খরচ চালাবেন কী দিয়ে? চিকিৎসা চলবে কীভাবে? এগুলো একবার অন্তত ভাবুন।

২০১০ সালের চেয়ে খেটে খাওয়া মানুষের আয় কমেছে দাবি করে তিনি বলেন, উপার্জন কমছে, জিনিসের দাম বাড়ছে। এতে মানুষের কষ্টও বেশি হচ্ছে, এই সোজা কথাটা সরকারকে বুঝতে হবে।

এ ক্ষেত্রে বিআইডিএস ও দ্য ইকোনমিস্টের সাম্প্রতিক প্রতিবেদনের কথা উল্লেখ করে নজরুল ইসলাম খান বলেন, গত কয়েক মাসে দেড় কোটির বেশি গরিব মানুষ আরো গরিব হয়েছে। ১২৫ দেশের মধ্যে যে ৪৩টি দেশে প্রবৃদ্ধির হার বেশি হলেও সুখের হার কমেছে, তার মধ্যে বাংলাদেশও পড়েছে।

বক্তব্যের এক পর্যায়ে সিলেটের এমসি কলেজে নববধূ গণধর্ষণের ঘটনার নিন্দা জানিয়ে তিনি বলেন, সেখানকার অধ্যক্ষ সাহেব নিজের অসহায়ত্বের কথা বলেছেন। কিন্তু সামর্থ্যবান সাহসীদের ময়দানে নামতে হবে।

’৬৯, ’৭১ ও ’৯০ সালের গণঅভ্যুত্থানের কথা উল্লেখ করে এ বিএনপি নেতা বলেন, কেউ মাঠে না নামলে এসব গণঅভ্যুত্থানে যারা রাজপথে নেমেছিল, সেই জনগণ এবার নামবে, নামবেই। এটাই বাস্তবতা, বার বার প্রমাণিত।

আয়োজক সংগঠনটির সদস্য আজিজুল বারী হেলালের সভাপতিত্বে এ মানববন্ধনে বিএনপি নেতা রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মীর সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী।

The post দুর্নীতি ও নারী নির্যাতনের মহামারিও চলছে: নজরুল appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3cF5ew6

No comments:

Post a Comment