Thursday, September 24, 2020

সৌদির টিকিট বিক্রি; স্বস্তিতে প্রবাসী শ্রমিকরা

ফাতেহ ডেস্ক:

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে উড়োজাহাজের টিকিট কিনতে পারছেন সৌদি প্রবাসী কর্মজীবীরা। আজ (বৃহস্পতিবার) দুপুর পৌনে ২টা থেকে টোকেনধারী প্রথম পাঁচশ জনকে টিকিট দিতে শুরু করেছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স।

সৌদি এয়ারলাইন্সের জিএম জাহিদ হোসেন জানিয়েছেন, করোনা পরিস্থিতির আগে রিটার্ন টিকিট কেটে যারা দেশে এসেছিলেন, তারা সবাই পর্যায়ক্রমে টিকিট পাবেন।

এছাড়া সৌদি এয়ারলাইন্সের কর্মকর্তারা জানিয়েছেন, কোভিড-১৯ প্রাদুর্ভাব শুরুর আগে যারা রিটার্ন টিকিট কেটে দেশে ফিরেছেন, এখন শুধু তাদের টিকিট দেওয়া হবে। নতুন করে কোনো টিকিট ইস্যু করা হবে না।

আজ (বৃহস্পতিবার) এক থেকে ৫০০ পর্যন্ত টোকেনধারীদের ডেকেছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের বাংলাদেশ কার্যালয়। ভোর থেকেই কারওয়ান বাজারে হোটেল সোনারগাঁওয়ের কার্যালয়ে ভীড় করেন সৌদি প্রবাসী কর্মজীবীরা।

তারা বলেন, সিরিয়াল অনুসারে টিকেট পেলে সৌদি যেতে দুশ্চিন্তা কেটে যাবে। টিকেট যাতে কালোবাজারে চলে না যায়, সেদিকে লক্ষ্য রাখার দাবি জানান তারা।

সকালে পুলিশের তরফে টিকিটপ্রত্যাশীদের উদ্দেশে মাইকে জানানো হয়, আজ এক থেকে ৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেয়া হবে। শুক্রবার ৫০১ থেকে ৮৫০, শনিবার ৮৫১ থেকে ১২০০, রোববার ১২০১ থেকে ১৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেয়া হবে। যারা টোকেন পাননি, তাদের ২৯ সেপ্টেম্বর আসতে বলা হয়েছে।

পুলিশের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিজি) রুবায়েত জামান গণমাধ্যমকে এই তথ্য জানান। তবে প্রবাসী টিকিটপ্রত্যাশীদের কারও কারও অভিযোগ, এ পর্যন্ত এক থেকে ২০০ জনকে টোকেন দেয়া হয়েছে।

এদিকে প্রবাসীদের আকামার মেয়াদ ২৪ দিন বাড়িয়েছে সৌদি সরকার। সেই সাথে শ্রমিকদের যাত্রা নিশ্চিত করতে বিশেষ ফ্লাইটেরও অনুমতি দিয়েছে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিমানের ৪টি বিশেষ ফ্লাইটের অনুমতি দেয়া হয়েছে। কর্মস্থলে যেতে গত কয়েকদিন থেকে উড়োজাহাজের টিকিট পেতে বিক্ষোভ করছিলেন সৌদি প্রবাসী শ্রমিকরা।

The post সৌদির টিকিট বিক্রি; স্বস্তিতে প্রবাসী শ্রমিকরা appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/2G85ojb

No comments:

Post a Comment