Thursday, September 10, 2020

২৪ ঘণ্টায় মৃত্যু আরও ৪১, শনাক্ত ১৮৯২

ফাতেহ ডেস্ক:

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৩৪ জনে। আর গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ১ হাজার ৮৯২ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৩২ হাজার ৯৭০ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৭৪৬ জন। এ নিয়ে করোনা থেকে দেশে মোট সুস্থ হলো দুই লাখ ৩৩ হাজার ৫৫০ জন।

আজ (বৃহস্পতিবার) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সারাদেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় ৯৪ টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৬৮২টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৫৫৯ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৬ লাখ ৯০ হাজার ১১টি।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ১৬ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৯ দশমিক ৭০ শতাংশ। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৭০ দশমিক ১৪ শতাংশ এবং মৃত্যহার ১ দশমিক ৩৯ শতাংশ।

এছাড়া ২৪ ঘণ্টায় মৃত ৪১ জনের মধ্যে ৩১ জন পুরুষ ও নারী ১০ জন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সবার মৃত্যু হয়েছে। তাদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, দশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব আটজন, পঞ্চাশোর্ধ্ব ১১ জন এবং ষাটোর্ধ্ব ১৯ জন রয়েছেন।

বিভাগ অনুযায়ী, ৪১ জনের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রামে ছয়জন, রাজশাহীতে পাঁচজন, খুলনায় তিনজন, সিলেটে একজন, রংপুর বিভাগে দুইজন এবং ময়মনসিংহ বিভাগে দুইজন রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩৫৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৭২ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৭৫ হাজার ৮৮৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৫৭ হাজার ৪৭১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৪১৭ জন।

কোয়ারেন্টিনে এসেছেন ১ হাজার ৪৫৬ জন, ছাড় পেয়েছেন ১ হাজার ৯৪৬ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে এসেছেন ৫ লাখ ১১ হাজার ২৫২ জন, ছাড় পেয়েছেন ৪লাখ ৬০ হাজার ৫৩৪জন। মোট কোয়ারেন্টিনে আছেন ৫০ হাজার ৭১৮জন।

The post ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ৪১, শনাক্ত ১৮৯২ appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/3k2Hbtj

No comments:

Post a Comment