Sunday, December 27, 2020

আবার বেড়েছে করোনায় মৃত্যু

ফাতেহ ডেস্ক:

\করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৪৫২। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ১০৪৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ৯ হাজার ১৪৮ জন।

রোববার (২৭ ডিসেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৪৭৩ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৫১ হাজার ৯৬১ জন।

এর আগে শনিবার (২৬ ডিসেম্বর) দেশে আরও ৮৩৪ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ৩০ জন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (২৭ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৭১ লাখ ৮৬৬ জন এবং মৃত্যু হয়েছে ১৭ লাখ ৬৪ হাজার ৩৭৪ জনের। সুস্থ হয়েছেন ৫ কোটি ৬৮ লাখ ৯৯ হাজার ২৫৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৯৪ লাখ ৩৩ হাজার ৮৪৭ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৩৯ হাজার ৯২১ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি এক লাখ ৮৮ হাজার ৩৯২ জন এবং মারা গেছেন এক লাখ ৪৭ হাজার ৬৫৯ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭৪ লাখ ৬৫ হাজার ৮০৬ জন মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৯০ হাজার ৮১৫ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ৩০ লাখ ২১ হাজার ৯৬৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৪ হাজার ২২৬ জনের।

The post আবার বেড়েছে করোনায় মৃত্যু appeared first on Fateh24.



from Fateh24 https://ift.tt/37SJyeY

No comments:

Post a Comment